চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

খালেদা জিয়ার চিকিৎসা: মেডিকেল বোর্ডের প্রতিবেদন পাওয়ার পর সিদ্ধান্ত

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৪-০২ ০৮:২১:৩৩   বিভাগ:

সোমবার,২এপ্রিল,২০১৮

প্রিয় সংবাদ ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে মেডিকেল বোর্ডের প্রতিবেদন পাওয়ার পরই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) কর্তৃপক্ষ। আজ সোমবার দুপুরে ঢামেক হাসপাতালে এক সংবাদ সম্মেলনে হাসপাতালের উপপরিচালক ডা. শাহ আলম তালুকদার একথা জানান।

তিনি বলেন, কারা কর্তৃপক্ষের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চারজন চিকিৎসক গতকাল কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন। এ সময় তাঁরা কিছু ব্যবস্থাও দিয়েছেন। মেডিকেল বোর্ডের বিস্তারিত প্রতিবেদন পাওয়ার পর খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

এসময় তিনি বলেন, কারা কর্তৃপক্ষের অনুরোধে খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ড এরইমধ্যে তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেছে। এসময় বিএনপি প্রধানের শরীরের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চাইলে, এ বিষয়ে এখনও কিছু জানেননা বলে জানান ডা. শাহ আলম।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। তবে মামলার অপর আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। খালেদা জিয়ার সাজার মেয়াদ বাড়াতেই এই আপিল করে দুদক। বিশেষ জজ আদালতের ওই রায়ের পর থেকে কারাগারে রয়েছেন বিএনপির চেয়ারপারসন।



ফেইসবুকে আমরা