চট্টগ্রাম, , রোববার, ১ নভেম্বর ২০২০

নববর্ষের আগেই ২০ শতাংশ হারে সাংবাদিকদের বৈশাখী ভাতা দেয়ার দাবি

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৪-১২ ১৯:৪৭:১২   বিভাগ:

শুক্রবার,১৩ এপ্রিল,২০১৮

প্রিয় সংবাদ ডেস্ক : গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের ২০ শতাংশ হারে বৈশাখী ভাতা প্রদানের দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস এক বিবৃতিতে অবিলম্বে গণ মাধ্যম কর্মীদের এই উৎসব ভাতা প্রদানের জন্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার মালিক-কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ২০১৬ সালে মাননীয় প্রধানমন্ত্রী বাংলা নববর্ষ উপলক্ষে ২০শতাংশ হারে বৈশাখী ভাতা প্রবর্তন করেন। এ প্রেক্ষিতে বিভিন্ন সরকারী দফতরে কর্মরতদের বৈশাখী ভাতা প্রদান শুরু হয়। প্রধানমন্ত্রীর এই ঘোষনাকে সম্মান দেখিয়ে কিছু কিছু প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীদের বৈশাখী ভাতা প্রদান শুরু করে। কিন্তু দু:খজনক হলেও সত্য, অধিকাংশ প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়া মাননীয় প্রধানমন্ত্রী প্রবর্তিত বৈশাখী ভাতা প্রদান না করে  গণ মাধ্যম কর্মীদের তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ ধর্মীয় উৎসব ভাতার বাইরে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত এই বৈশাখী ভাতা দেশের প্রথম সর্বজনীন উৎসব ভাতা হিসাবে উল্লেখ করে বলেন, উৎসব ভাতা থেকে সাংবাদিকদের বঞ্চিত করা কোন ভাবেই মঙ্গল জনক হবে না। বৈশাখী ভাতা পাওয়া সাংবাদিকদের ন্যায্য অধিকার।

এ অবস্থায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন বাংলা ১৪২৫ বর্ষ শুররু আগে গণমাধ্যমে কর্মরত সকল সাংবাদিকদের বৈশাখী ভাতা প্রদানের দাবি জানাচ্ছে।



ফেইসবুকে আমরা