চট্টগ্রাম, , সোমবার, ২৫ জানুয়ারী ২০২১

খালেদা জিয়ার চিকিৎসার অগ্রগতি নেই

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৭-০৭ ১৩:০৯:৫৭   বিভাগ:

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সার্বিক অগ্রগতি নেই। তার অবস্থা ভালো না। তিনি চেয়ার থেকে নিজে উঠতে পারেন না, দাঁড়াতেও পারেন না বলে অভিযোগ করেছেন তার স্বজনরা। এ ধরণের অভিযোগ করছে তার দল বিএনপি ও তার ব্যক্তিগত চিকিৎসকরাও। ফলে তার স্বাস্থ্য ঝুকির মধ্যে পড়েছে বলে উদ্বিগ্ন স্বজন ও বিএনপি। খালেদা জিয়ার মুক্তির দাবিতে ইতিমধ্যে দুই দিনে কর্মসূচি দিয়েছে তার দল। কিন্তু এসব কর্মসূচি পালনে অনুমতি না মেলায় নির্দিষ্ট তারিখ পরির্বতন করছে দলটি। আদৌ অনুমতি মিলবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

যত দিন যাচ্ছে ততই খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হচ্ছে এমন মন্তব্য করে তার ব্যক্তিগত সহকারি আবদুস সাত্তার জানান, চিকিৎসার বিষয়ে সার্বিক কোনো অগ্রগতি নেই। তার অবস্থা ভালো না। তার যেসব চিকিৎসার দরকার তার দেওয়ার কোনো উদ্যোগও নেই। আস্তে তার বাম পাশ, হাত, পা অচল হওয়ার উপক্রম হয়েছে। তিনি এখন চেয়ার থেকে নিজে উঠতে পারেন না, দাঁড়াতেও পারেন না।

জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী বলেন, জরাজীর্ণ পরিত্যক্ত কারাগারে অস্বাস্থ্যকর পরিবেশে বেগম জিয়া গুরুতর অসুস্থ হলেও, এমনকি তাঁর ব্যক্তিগত ও মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বারবার উন্নত চিকিৎসার জন্য সুপারিশ করলেও সরকার তা অগ্রাহ্য করে তাঁর অসুস্থতাকে চরম অবনতির দিকে ঠেলে দিচ্ছে। আর সেজন্যই তারা বেগম জিয়ার পছন্দানুযায়ী ইউনাইটেড হাসপাতালে সুচিকিৎসার দাবি প্রত্যাখান করছে। আমরা চাই দেশনেত্রীর সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তি দেওয়া হোক ।

তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশে সাজানো মিথ্যা মামলায় খালেদা জিয়াকে ক্যাঙ্গারু আদালতের মাধ্যমে সাজা দিয়ে কারাগারে বন্দী রাখা হয়েছে। এখন তাঁর সকল জামিনযোগ্য মামলায় বাধা দিচ্ছে সরকার।



ফেইসবুকে আমরা