চট্টগ্রাম, , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

খালেদা জিয়া বিএসএমএমইউ’তে যেতে অনীহা প্রকাশ

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৬-১২ ১১:৫৩:২০   বিভাগ:

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজি না হওয়ায় চেক আপের জন্য আজ তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হচ্ছে না। কারা কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

ঢাকা সেন্ট্রাল জেলের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির এ তথ্য নিশ্চিত করে বলেন, উনি (খালেদা জিয়া) বিএমএসএসইউ-তে যেতে অনীহা প্রকাশ। আমরা তো আর তাকে জোর করে নিতে পারি না।

তাহলে তার চিকিৎসার কী হবে প্রশ্নে এই কর্মকর্তা বলেন, কারাগারেই সাধ্যমতো তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাকে অন্যকোনও হাসপাতালে নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা তো ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিষয়।

গতকাল সোমবার কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন সাংবাদিকদের বলেছিলেন, খালেদা জিয়া রাজি থাকলে মঙ্গলবার তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হবে। তার যে ধরনের চিকিৎসা, পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন তার সব ব্যবস্থাই আছে বিএসএমএমইউতে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কারা মহাপরিদর্শক আরও বলেন, জেল কোড অনুযায়ী বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেওয়া যায় না। তাই সরকারি হাসপাতালেই সরকার তাকে সর্বোচ্চ ভালো চিকিৎসা দেওয়ার চেষ্টা করবে। তার যে ধরনের চিকিৎসা প্রয়োজন, সেসব সুবিধা যদি সরকারি হাসপাতালে না থাকে, তাহলে বেসরকারি হাসপাতালে চিকিৎসার বিষয়টি বিবেচনায় আসবে। সেক্ষেত্রে অর্থ কোথায় থেকে আসবে সেটাও মন্ত্রণালয় চিন্তা করবে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। সেদিন থেকেই তিনি নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দী আছেন। সম্প্রতি, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি সম্ভবত ‘মাইল্ড স্ট্রোক’ করেছেন।



ফেইসবুকে আমরা