চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১

বেড়েই চলেছে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-১০-২৮ ১২:১৪:৫৫   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যা অনুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত ও আক্রান্তের সংখ্যা আরো বেড়েছে। এ সময় মারা গেছে আট হাজার ৫৮৭ জন আর আক্রান্ত হয়েছে চার লাখ ৭৩ হাজার ৫৮২ জন।

এর আগে বুধবার করোনায় সাত হাজার ৫৩৫ জনের মৃত্যু হয়। আক্রান্ত হয়েছিল চার লাখ ২৬ হাজার ৯১ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৫৭ লাখ ৪৯ হাজার ২৫৭ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৮৭ হাজার ২৫৫ জনে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে চার কোটি ৬৫ লাখ ৮৭ হাজার ৪৪১ জন। মৃত্যু হয়েছে সাত লাখ ৬১ হাজার ৮৪২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪২ লাখ ৩১ হাজার ২০৭ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৫৬ হাজার ৪১৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে দুই কোটি ১৭ লাখ ৬৬ হাজার ১৬৮ জন এবং মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ছয় হাজার ৭২৬ জনের।



ফেইসবুকে আমরা