চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

জনবিস্ফোরণের ভয়ে ভীত সরকার: মির্জা ফখরুল

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-১০-০৫ ১৭:৫৮:৩৬   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান কর্তৃত্ববাদী আওয়ামী সরকার এখন জনবিস্ফোরণের ভয়ে ভীত। তাই সরকার নানাভাবে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের হয়রানি করেছে।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, গত রাতে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়নের বাড়িতে গ্রেফতার অভিযান চালিয়েছে পুলিশ। নয়নকে বাড়িতে না পেয়ে তার বৃদ্ধ বাবা ও দুই চাচাকে গ্রেফতার করা হয়েছে।

‘জনসমর্থনহীন বিনাভোটের সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন যন্ত্রকে কব্জায় নিয়েছে, বিচার বিভাগের স্বাধীনতা ভূলুণ্ঠিত করা হয়েছে।’

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার বিএনপিসহ দেশের সব বিরোধী দলকে দমন করতে নব্যবাকশালী শাসন বলবত রেখে জনগণকে শাসন ও শোষণ করতে চায়। রাজনীতিকে নসাৎ করতে আওয়ামী সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসনে মাতোয়ারা হয়ে উঠেছে।

মানবতাবিরোধী সব কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ভোট ছাড়াই রাষ্ট্রীয় ক্ষমতা জবরদখলকারী বর্তমান গণবিচ্ছিন্ন সরকার তাদের বেসামাল অবস্থাকে সন্ত্রাসী কায়দায় সামাল দেওয়ার জন্যই বিএনপির নেতাকর্মীদের দমন-নিপীড়নে লিপ্ত রয়েছে। কিন্তু জালিম সরকারের এসব অন্যায় ও কুমতলব তছনছ করে দেশে হারানো গণতন্ত্র, রাজনীতি ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে জনগণ এখন রাজপথে নামার প্রস্তুতি গ্রহণ করেছে।

বিএনপি মহাসচিব বিবৃতিতে অবিলম্বে রবিউল ইসলাম নয়নের বাবা আক্কাস শেখ, চাচা আতর আলী শেখ ও এবাদত শেখের নিঃশর্ত মুক্তির দাবি জানান।



ফেইসবুকে আমরা