চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

নিখোঁজ সেই তিন মাদ্রাসা শিক্ষার্থী রাজধানীর মুগদা থেকে উদ্ধার

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০৯-১৭ ১৮:১৭:০৯   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: জামালপুরের ইসলামপুরে একটি মাদরাসার থেকে নিখোঁজ হওয়া তিন শিশু শিক্ষার্থীর সন্ধান পাওয়া গেছে। নিখোঁজের পাঁচদিন পর গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর মুগদা থানার মান্ডা এলাকা থেকে তাদের উদ্ধার করেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল)।

উদ্ধার হওয়া শিক্ষার্থীরা হলো- উপজেলার গাইবান্ধা ইউনিয়নের পোড়ারচর সরদারপাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার (৯), গোয়ালেরচর ইউনিয়নের সভুকুড়া মোল্লাপাড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা খাতুন (১১) ও সুরুজ্জামানের মেয়ে সূর্য ভানু (১০)। তারা গোয়ালেরচর ইউনিয়নের বাংলাবাজার এলাকার দারুত তাক্বওয়া মহিলা ক্বওমী মহিলা মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন জামালপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল) মো.সুমন মিয়া। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার মুগদার মান্ডা এলাকার বস্তির এক রিকশাচালক স্বেচ্ছায় পুলিশকে তিন শিশুকে পেয়ে নিজের বোন মনে করে স্থানীয় বস্তিতে আশ্রয় দেন। পরে তার তথ্যের ভিত্তিতে বস্তির একটি ঘর থেকে তিন শিশুকে উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই তিন শিশু মাদ্রাসা থেকে পালিয়ে ঢাকায় চলে এসেছে বলে স্বীকার করেছে।

এএসপি আরও জানান, আজ সকালে তাদেরকে জামালপুরে নিয়ে যাওয়া হবে। তাদেরকে জামালপুরে নিয়ে আসার পর তাদের পালিয়ে যাওয়ার কারণসহ এ অভিযানের বিস্তারিত তথ্য জানানো হবে বলে জানান এএসপি।

উল্লেখ্য, ইসলামপুরের গোয়ালেরচর ইউনিয়নের বাংলাবাজার এলাকার দারুত তাক্বওয়া মহিলা ক্বওমি মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ওই শিক্ষার্থীরা গত ১১ সেপ্টেম্বর রাতে মাদ্রাসার আবাসিক কক্ষে ঘুমিয়ে পড়ে। পরে ভোররাতে শিক্ষকরা ফজরের নামাজ পড়ার জন্য শিক্ষার্থীদের ঘুম থেকে ডেকে তোলেন। অন্য ছাত্রীদের মতোই নিখোঁজ শিশুরাও নামাজের প্রস্তুতি নেয়। তবে নামাজের পর তাদের আর কোনো খোঁজ পাওয়া যায়নি।



ফেইসবুকে আমরা