চট্টগ্রাম, , রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১

ডেঙ্গুর প্রকোপ, আরো ৩১৫ জন হাসপাতালে

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০৯-০৫ ১৮:৪৮:৫৯   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: ডেঙ্গু রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৩১৫ জন নতুন ডেঙ্গু রোগীকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার স্বাস্থ্য অধিদফতর (ডিজিএইচএস) এই তথ্য নিশ্চিত করেছেন।

মহামারী করোনার পাশাপাশি বর্ষাকালে ছড়িয়ে পড়া এই মশাবাহিত রোগে বিপর্যয়ের মধ্য দিয়ে যাচ্ছে দেশ। গত ১ আগস্ট থেকে প্রতিদিনই ২শ’র বেশি ডেঙ্গু রোগী পাওয়া যাচ্ছে। এখন পর্যন্ত রাজধানীতেই বেশিরভাগ রোগী পাওয়া গেছে বলে স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, রোববার সকাল পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত প্রায় এক হাজার ২৮০ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে এক হাজার ১৩১ জন রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং বাকিরা ঢাকার বাইরে আছেন।

নতুন রোগীর মধ্যে ২৬২ জনকে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে গত জানুয়ারি থেকে এ পর্যন্ত ৫২ জনের মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে।

জানুয়ারি থেকে প্রায় ১১ হাজার ৮১৬ জন রোগী ডেঙ্গু নিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১০ হাজার ৪৮১ জনকে সুস্থ হওয়ার পর ছেড়ে দেয়া হয়েছে। বাংলাদেশে প্রথম ডেঙ্গু রোগী পাওয়া যায় ২০০০ সালে। ওই বছর ৯৩ জন মারা গিয়েছিল।



ফেইসবুকে আমরা