চট্টগ্রাম, , রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১

আবার লকডাউনের ইঙ্গিত

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০৮-১২ ২২:০৪:৩২   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: করোনা পরিস্থিতির অবনতি হলে ফের লকডাউন জারি করা হতে পারে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, জনগণের জীবন-জীবিকার তাগিদে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। তবে পরিস্থিতির আরও অবনতি ঘটলে ফের বিধিনিষেধ দেওয়া হবে।

তিনি আরও বলেন, আমরা দুটি কৌশলই অবলম্বন করবো। একটা হলো বিধিনিষেধ বা লকডাউন দেয়া। আরেকটি হচ্ছে ছেড়ে দেয়া। কিন্তু সবাইকে মাস্ক পরতে হবে।

প্রসঙ্গত, মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত বিধিনিষেধ গতকাল বুধবার (১১ আগস্ট) থেকে শিথিল করা হয়েছে। খুলে দেয়া হয়েছে গণপরিবহনসহ শপিংমল ও অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠান। এদিন সব আসনে যাত্রী নিয়ে অর্ধেক সংখ্যক বাস চলাচলের নির্দেশনা দেয়া হয়।

এদিকে আজ বৃহস্পতিবার নতুন প্রজ্ঞাপনে ১৯ তারিখ থেকে পুরোদমে গণপরিবহন চলাচলের নির্দেশনা দেয়া হয়েছে। শর্তসাপেক্ষে খুলে দেয়া হচ্ছে পর্যটন ও বিনোদন কেন্দ্র।

সকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
গত বছর প্রথমবারের মতো বিধিনিষেধ আরোপ করে সরকার। এরপর আরও কয়েক দফায় তা আরোপ ও শিথিল করা হয়। গত ১ জুলাই থেকে চলাচলে আবারও বিধিনিষেধ শুরু হয়। পরে তা কয়েক দফায় বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত বর্ধিত করা হয়।



ফেইসবুকে আমরা