চট্টগ্রাম, , রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১

৫ সেপ্টেম্বর মুখোমুখি হবেন মেসি-নেইমার

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০৮-১০ ১৪:১৫:৪০   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক:: কোপা আমেরিকার ফাইনালের পর মাস দুই না পেরুতেই আবার মুখোমুখি হচ্ছেন দুই বন্ধু লিওনেল মেসি ও নেইমার। সুপার ক্লাসিকোতে আগামী ৫ সেপ্টেম্বর ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে মোকাবেলা করবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা।

সোমবার ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এক বিবৃতি দিয়ে ম্যাচের ভেন্যু নিশ্চিত করেছে। আগামী মাসের ৫ তারিখ সাও পাওলোর নিও কুইমিকা স্টেডিয়ামে মুখোমুখি হবে দলদুটি। একই সঙ্গে সিবিএফ আরও জানিয়েছে আগামী শুক্রবার সে ম্যাচের জন্য ব্রাজিল দল ঘোষণা করবেন কোচ তিতে।

কোপা আমেরিকাতে ব্রাজিলকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। এরপর ড্রেসিং রুমে ব্রাজিলকে খোঁচা মেরে রদ্রিগো দি পলের গান ভাইরাল হয় সামাজিক মাধ্যমে। যা স্বাভাবিকভাবে নেয়নি ব্রাজিলিয়ানরা। এরপর অলিম্পিকে রিচার্লিসনের হ্যাটট্রিক নিয়ে খোঁচা মারেন লো সেলসো, পারাদেস, দি মারিয়ারা। তাতে উত্তেজনা আরও বেড়েছে। দুইপক্ষই এরপর একে অপরকে নানা ভাবে খোঁচা মারার চেষ্টা করেন। সবমিলিয়ে তাই দুই প্রতিবেশী দেশের মধ্যে উত্তেজনা তুঙ্গে।

নতুন মৌসুমের আন্তর্জাতিক বিরতিতে তিনটি করে ম্যাচ খেলবে ল্যাতিন আমেরিকার দলগুলো। ২ সেপ্টেম্বর ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর ব্রাজিল লড়বে চিলির বিপক্ষে। ৫ সেপ্টেম্বর দুই দলের লড়াই। এরপর ৯ সেপ্টেম্বর ব্রাজিল খেলবে পেরুর বিপক্ষে। আর আর্জেন্টিনার প্রতিপক্ষ বলিভিয়া। বাছাই পর্বে ৬ ম্যাচের সবকটি ম্যাচ জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

সব ছাপিয়ে মূল আলোচনা মেসি-নেইমারের লড়াই। ২০১৭ সালের পর আবার সতীর্থ হতে যাচ্ছেন সময়ের অন্যতম সেরা এ দুই তারকা। লা লিগার বেঁধে দেওয়া আর্থিক ও কাঠামোগত নিয়মের বেড়াজালে পরে বার্সেলোনা ছাড়তে হচ্ছে মেসিকে। যোগ দিতে যাচ্ছেন পিএসজিতে। তবে এরমধ্যেই আবার জাতীয় দলের হয়ে দুই শিবিরে থাকবেন দুই বন্ধু।



ফেইসবুকে আমরা