চট্টগ্রাম, , শনিবার, ২৪ জুলাই ২০২১

ঢাকার পথে সিনোফার্মের ২০ লাখ টিকা

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০৭-০২ ২৩:১৩:১১   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক :: বাণিজ্যিকভাবে কেনা চীনের সিনোফার্মের টিকার প্রথম চালান আসছে বাংলাদেশে। দুটি বিমানে টিকাগুলো আসছে। আজ শুক্রবার রাত ৮.৩০ মিনিটে বেইজিং থেকে টিকা বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট রওনা হয়। দিবাগত রাত ১টায় প্রথম বিমানটি দেশে পৌঁছানোর কথা রয়েছে।

দ্বিতীয় বিমানটিও প্রথমটির কাছাকাছি সময়ে উড্ডয়ন করে। সেটিও দিবাগত রাত ১টার কিছু সময় পরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকার চীনের দূতাবাস সূত্র। পররাষ্ট্র মন্ত্রলালয়ের এক কর্মকর্তা জানান, চীন থেকে সিনোফার্মের ২০ লাখ টিকা রাত ১টার মধ্যে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

এর আগে গত শুক্রবার সিনোফর্ম থেকে বাংলাদেশে পাঠানোর জন্য ২০ লাখ ডোজ টিকা প্রস্তুত বলে জানান ঢাকায় নিযুক্ত চীনের মিশন উপপ্রধান হুয়ালং ইয়ান। নিজের ফেসবুক পেজে এ তথ্য জানিয়ে তিনি আরও বলেন, ‘মহামারিটির নতুন তরঙ্গের বিরুদ্ধে লড়াইয়ে চীন আমাদের বাংলাদেশি বন্ধুদের পাশে দাঁড়িয়েছে।’

এর আগে গত ২৫ মে বাংলাদেশ চীন থেকে সিনোফার্মের দেড় কোটি ডোজ টিকা কিনবে এবং এই টিকার প্রথম চালান জুনে ঢাকায় আসতে পারে বলে জানিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। সে সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চীন থেকে টিকা কেনার বিষয়ে আলোচনা ইতিবাচক অবস্থায় আছে। এ বিষয়ে চুক্তি প্রায় চূড়ান্ত। খুব শিগগির চুক্তি সম্পন্ন হবে। বাংলাদেশ চীন থেকে জুন, জুলাই ও আগস্ট এই তিন মাসে ৫০ লাখ করে মোট দেড় কোটি টিকা কিনতে চেয়েছে। আমরা বিশ্বাস করি বিনা বাঁধায় এ টিকা আনতে পারবো।



ফেইসবুকে আমরা