চট্টগ্রাম, , রোববার, ২০ জুন ২০২১

আর্জেন্টিনা নয়, কোপা আয়োজন করবে ব্রাজিল

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০৬-০১ ১২:৪৯:৫৮   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক :: আর্জেন্টিনায় কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। মহামারি করোনাভাইরাসের কারণে আজ সকালেই এমনটাই ঘোষণা করা হয়। ফলে অনিশ্চয়তায় পড়ে গিয়েছিল লাতিন অঞ্চলের সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতা। কিন্তু ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই কোপা আমেরিকার নতুন আয়োজক দেশের নাম ঘোষণা করেছে কনমেবল। এবার টুর্নামেন্টটি আয়োজন করবে ব্রাজিল।

টুইট করে বিষয়টি নিশ্চিত করেছে কনমেবল, ‘কনমেবল কোপা আমেরিকা ২০২১ অনুষ্ঠিত হবে ব্রাজিলে।’আগের সূচি অনুযায়ী ১৩ জুন শুরু হয়ে ১০ জুলাই অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল। এর আগে সর্বশেষ ২০১৯ সালে কোপা আমেরিকা আয়োজন করেছিল পাঁচবারের বিশ্বকাপজয়ী দেশটি।

প্রসঙ্গত, মূলত টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত বছর। কিন্তু করোনা মহামারি রূপ নেওয়ায় স্থগিত করা হয় টুর্নামেন্টটি। পিছিয়ে এ বছরের জুনে নিয়ে আসা হয়। প্রথমে এটি আর্জেন্টিনা ও কলম্বিয়ার যৌথ আয়োজনের কথা ছিল। কিন্তু ২০ মে কলম্বিয়াকে তাদের দেশের অভ্যন্তরীণ রাজনৈতিক অস্থিরতার কারণে আয়োজক থেকে বাদ দেওয়া হয়েছে। কলম্বিয়ায় হতে যাওয়া ১৫টি ম্যাচও তখন আর্জেন্টিনায় আয়োজনের ব্যাপারে আলোচনা চলছিল।



ফেইসবুকে আমরা