চট্টগ্রাম, , সোমবার, ২১ জুন ২০২১

সাংবাদিক রোজিনা ইসলাম ন্যায় বিচার পাবেন : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০৫-১৯ ১৭:০৪:৪৪   বিভাগ:

মো.মুক্তার হোসেন বাবু :: চট্টগ্রাম ব্যুরো: প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম ন্যায় বিচার পাবেন বলে আশ্বস্ত করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। মন্ত্রী বলেন, সরকারের উপর আস্থা রাখুন, এ বিষয়ে সরকার ন্যায় বিচার করতে বদ্ধপরিকর। বুধবার (১৯ মে) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত সাংবাদিকদের করোনাকালীন দ্বিতীয় পর্যায়ের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠান চট্টগ্রামের ৯০ জন সাংবাদিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট থেকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।
মন্ত্রী বলেন, সরকারের কোন দপ্তর থেকে তথ্য চাইতে হলে আবেদন করতে হয়। এজন্য প্রক্রিয়া আছে। কোন দপ্তর তথ্য দিতে না চাইলে তথ্য কমিশন রয়েছে। তথ্য কমিশনে আবেদন করতে হবে। ২০১৪ সালে তথ্য কমিশন গঠনের পর ১ লক্ষ ১৯ হাজার ৮৩১ টি আবেদনের নিস্পত্তি করেছে।

গণমাধ্যমকর্মীদের মান-সম্মান রক্ষার জন্য কাজ করছে সরকার উল্লেখ করে তিনি বলেন, স্বাস্থ্য, আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা হয়েছে। পুলিশ হেফাজতে কারাগারে রোজিনা ইসলাম যেন সঠিক মর্যাদা পান তা নিশ্চিত করার জন্য।স্বরাষ্ট্রমন্ত্রীও আশ্বস্ত করেছেন, তিনি সঠিক মর্যাদা পাবেন। বেগম রোজিনা ইসলাম যাতে সুবিচার পায় সে বিষয়টা দেখছে সরকার। এ বিষয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোন দায় থাকলেও তারা এড়াতে পারবেন না বলে জানান মন্ত্রী।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক ম শামসুল ইসলামের পরিচালনায় চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ। চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, বিএফইউজের সহ–সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, শুভেচ্ছা বক্তব্য রাখেন সিইউজের সহ-সভাপতি অনিন্দ্যা টিটু প্রমূখ।



ফেইসবুকে আমরা