চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৮ মে ২০২১

ভারতে কোভিডের সুনামির মধ্যে নতুন রোগী ভর্তি বন্ধ করে দিচ্ছে হাসপাতালগুলো

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০৪-২৪ ২২:১২:৪৩   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক :: ভারতে করোনা সংক্রমণের সুনামিতে ধসে পড়েছে চিকিৎসা ব্যবস্থা। হাসপাতালগুলোতে অক্সিজেনের জন্য চলছে হাহাকার। এরইমধ্যে তৃতীয় দিনের মতো টানা রেকর্ড করে চলেছে করোনা শনাক্তের সংখ্যা। হাসপাতালগুলো আর নতুন রোগী ভর্তি করতে পারছে না। ভারতে একাধিক হাসপাতালের মালিক ম্যাক্স হেলথকেয়ার জানিয়েছে, তাদের আর মাত্র ২ ঘন্টা চালানোর মতো অক্সিজেন রয়েছে। অপরদিকে ফোর্টিস হেলথকেয়ার ঘোষণা করেছে, তারা তাদের হাসপাতালগুলোতে আর নতুন রোগী ভর্তি করতে পারছে না। ব্যাকাপ করে রাখা অক্সিজেন দিয়ে চলতে হচ্ছে। সকাল থেকে অক্সিজেনের অপেক্ষায় থাকা সত্বেও সরবরাহের কোনো খবর নেই।

ভারতের রাজধানী দিল্লিতে করোনায় এখন প্রতি ৪ মিনিটে একজনের মৃত্যু হচ্ছে। সরকার সামরিক বিমান ও ট্রেন মোতায়েন করেছে দিল্লিতে অক্সিজেন সাপ্লাই দেয়ার জন্য। অক্সিজেন আসছে সিঙ্গাপুরসহ বাইরের দেশগুলো থেকে। ২৪ ঘন্টায় দেশটিতে শনাক্ত হয়েছে রেকর্ড ৩ লাখ ৪৬ হাজার রোগী। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৬৬ লাখে। প্রাণ হারিয়েছেন ১ লাখ ৯০ হাজার মানুষ। এরমধ্যে শেষ ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা রেকর্ড হয়েছে ২ হাজার ৬২৪ জন।

লাশের লাইন পরে গেছে চিতাগুলোতে। কর্তৃপক্ষ মৃতের পরিবারগুলোকে ধৈর্য্য ধারণের আহ্বান জানিয়েছে। এদিকে হাসপাতালগুলো আদালতে গিয়ে সরকারকে অক্সিজেন সরবরাহে বাধ্য করতে বলেছে। আদালত জানিয়েছে, এখনকার অবস্থা সুনামির মতো। অবস্থা থেকে নিরসনের উপায় বের করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকারকে।



ফেইসবুকে আমরা