চট্টগ্রাম, , রোববার, ৭ মার্চ ২০২১

এ সরকার অবৈধ, মাফিয়া সরকার: আমানউল্লাহ আমান

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০২-২২ ১৪:৩৪:২৭   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: বর্তমান সরকারকে অবৈধ, মাফিয়া সরকার বলে সমালোচনা করেছেন বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান। তিনি বলেছেন, যাদের রক্তের বিনিময়ে আমরা ভাষার অধিকার পেয়েছি, গণতন্ত্র পেয়েছি, তাদের শ্রদ্ধা জানাই। বাষট্টির আন্দোলনে আমরা শিক্ষার অধিকার পেয়েছি, ঊনসত্তরের গণঅভ্যুত্থানে আমরা গণতন্ত্র, একাত্তরে অনেক শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা পেয়েছিলাম, নব্বইয়ের স্বৈচারবিরোধী আন্দোলনে শহীদ মিলনদের রক্তের বিনিময়ে অমার পেয়েছিলাম গণতন্ত্র। কিন্তু আজকে দেশে গণতন্ত্র অনুপস্থিত।

রোববার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপির পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য জানিয়ে তিনি এ কথা বলেন।

আমান বলেন, আজকে একদলীয় শাসন চলছে, ভোট ডাকাতি করে এই সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। বর্তমান সরকার অবৈধ সরকার, মাফিয়া সরকার। অবিলম্বে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, মানুষের ভোটাধিকারের জন্য এই সরকারকে পদত্যাগ করতে হবে। আমরা জনগণের সরকার প্রতিষ্ঠা করব।

শহীদ মিনারে আসার আগে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবরে শ্রদ্ধা জানান বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। সেখান থেকে প্রভাতফেরি করে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, আমিনুল হক, মীর নেওয়াজ আলী নেওয়াজ, শামীমুর রহমান শামীম, নাজিম উদ্দিন আলম, প্রকৌশলী ইশরাক হোসেন, যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন ও সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।



ফেইসবুকে আমরা