চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

ক্যাপিটল ভবনে হামলা: ট্রাম্পের সঙ্গ ছাড়ছেন ঘনিষ্ঠরা

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০১-০৭ ১৭:৫৫:১১   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: মার্কিন ক্যাপিটল ভবনে প্রেসিডেন্ট ট্রাম্পের উগ্র সমর্থকদের হামলার পর এবার সরে দাঁড়াচ্ছেন তার ঘনিষ্ঠরা। বিবিসির খবরে বলা হয়েছে, ট্রাম্পের সঙ্গ ছাড়ার তালিকায় সবার আগে আছেন হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি সারাহ ম্যাথিউস।

তিনি বলেন, আজ কংগ্রেস হলে যা দেখলাম, তাতে আমি বিরক্ত। আমাদের দেশে ক্ষমতার শান্তিপূর্ণ হস্তান্তর প্রয়োজন। তার মতে, ট্রাম্প প্রশাসনে যুক্ত থাকতে পেরে আমি সম্মানিত বোধ করি। এ সময় যেসব নীতি নেয়া হয়েছে, সেগুলোর জন্য আমি গর্বিত।

সারাহর আগে মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অব স্টাফ এবং ট্রাম্পের সাবেক প্রেস সচিব স্টেফানি গ্রিসহাম পদত্যাগ করেন। তবে তার পদত্যাগের সঙ্গে ক্যাপিটল ভবনে হামলার কোনো সম্পর্ক আছে কি না; তা নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

হোয়াইট হাউসের সোশ্যাল সেক্রেটারি আন্না ক্রিস্টিনা রিকি নিসেটাও বুধবার পদত্যাগের ঘোষণা দিয়েছেন। ট্রাম্প প্রশাসনে সবচেয়ে বেশি সময় কাজ করা কর্মকর্তাদের মধ্যে নিসেটা ও গ্রিসহাম অন্যতম।

গ্রিসহাম বলেন, হোয়াইট হাউসে দেশের সেবা করতে পেরে আমি গর্বিত। সর্বত্র শিশুদের সহায়তায় মেলানিয়া ট্রাম্পের মিশনের অংশ হতে পেরে আমি গর্বিত।

এই প্রশাসনের অনেক কাজের জন্য আমি গর্ববোধ করছি বলেও মন্তব্য করেন এই কর্মকর্তা।

রিপাবলিকান পার্টির নেব্রাস্কার সিনেটর বেন সাসে বলেছেন, এটা একটা নোংরা দিন। আমরা আমাদের শিশুদের কখনোই বলতে চাইব না যে যুক্তরাষ্ট্রের সোনালি অতীত আমাদের আছে। কারণ, এটা সত্য না। আমরা এমনটা নই।

২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে ট্রাম্প প্রশাসনের সোশ্যাল সেক্রেটারির দায়িত্ব পালন করে আসছিলেন নিসেটা। তিনি হোয়াইট হাউসের সব কার্যক্রম ও অনুষ্ঠানের তত্ত্বাবধান করতেন। তবে পদত্যাগ নিয়ে তার কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।



ফেইসবুকে আমরা