চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১

অন্ধের মতো সোনার হরিণের পেছনে কেউ ছুটবেন না: প্রধানমন্ত্রী

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২১-০১-০৬ ১৭:১০:৩০   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: কাজের উদ্দেশে প্রবাসে যাওয়ার ক্ষেত্রে আরও সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এখন আমাদের দেশে কাজের যেমন অভাব নেই, খাবারেরও অভাব নেই আল্লাহর রহমতে। কাজেই এখন আর সোনার হরিণের পেছনে কেউ দয়া করে অন্ধের মতো ছুটবেন না। আপনারা নিবন্ধন করে তার মাধ্যমে যান, সেটিই আমরা চাই।

বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২০-এর উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হয়ে বিদেশ গমেনেচ্ছুদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বিদেশে শ্রমিক পাঠানোর সঙ্গে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আরও সতর্কতা অবলম্বনের আহ্বান জানান। বলেন, শ্রমিক অভিবাসনের সঙ্গে যারা জড়িত, বিশেষ করে রিক্রুটিং এজেন্ট থেকে শুরু করে আমাদের মন্ত্রণালয় সবাইকে বলব– এ দেশের মানুষ কিন্তু মানুষ। সেভাবে তাদের মর্যাদা দিতে হবে। তাদের যেন কোনো রকম সমস্যা না হয়।

নারী শ্রমিকদের ক্ষেত্রে বিশেষ দৃষ্টি দেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের মেয়েরা যারা বিদেশ যান, তাদের নিরাপত্তার বিষয়টি সবাইকেই লক্ষ্য রাখতে হবে। এ ক্ষেত্রে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ে যারা কর্মরত বা বিদেশে কর্মী প্রেরণে যেসব সংগঠন আছে, তাদের আমি অনুরোধ করব– আপনাদের দায়িত্বশীলতার ভূমিকা পালন করতে হবে। কারণ দায়িত্বটা আপনাদের ওপরে বর্তায়।



ফেইসবুকে আমরা