চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

‘সরকারকে হটাতে আসুন ওয়াদা করি, ঐক্যবদ্ধ হই’

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-১২-২৬ ২২:৩০:২১   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: জাতি ঐক্যবদ্ধ হলে দেশে গণতন্ত্র অবশ্যই ফিরে আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বর্তমান সরকারকে হটাতে হবে-ওয়াদা করি প্রতিদিন, প্রতিশ্রুতি দেই। দলের ভেতরে বিভেদ চলবে না। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী কৃষক দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে জাতীয়তাবাদী কৃষক দল।

গয়েশ্বর বলেন, জাতি যদি ঐক্যবদ্ধ হয়, দেশ থাকবে, দেশের সার্বভৌমত্ব থাকবে। জাতি যদি ঐক্যবদ্ধ হয় গণতন্ত্র অবশ্যই ফিরে আসবে। গণতন্ত্র যদি নিশ্চিত করতে পারি শুধু খালেদা জিয়া ও তারেক রহমান কেন দেশের ১৮ কোটি মানুষই মুক্তি পাবে। এখন খালেদা জিয়া ও তারেক রহমান করছেন যতটুকু এখন বাকি দায়িত্বটা আমরা অকৃত্রিমভাবে আন্তরিকভাবে সমাধান করি এবং আন্দোলনের মাধমে দেশটাকে মুক্তি করি।

মুক্তিযুদ্ধের ইতিহাস থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেলা যাবে না উল্লেখ করে তিনি বলেন, সত্যকে স্বীকার করার সাহসের প্র্রয়োজন- সেটা আওয়ামী লীগের নাই। জিয়াউর রহমান এদেশের কোটি জনতার নিকট আত্মার আত্মীয়। মুছে ফেলার চেষ্টা চলে, কিন্তু মুছা যায় না। এই ঐতিহাসিক সত্য কখনো মুছা যায় না।

গয়েশ্বর বলেন, কাউকে নায়ক মহানায়ক বানানো যায় এবং ভালো চলচ্চিত্রকার হইলে সেটাকে একটা ছবি আকারে পর্দায় ঠেকানো যায়। সেই নায়কের কর্মকাণ্ড দেখে মানুষ আবেগাপ্লুত হয়, চোখে জলও ফেলে। কিন্তু সেটা গল্প, সেটা তো নাটক, সেটা সিনেমা। সেটা তো ইতিহাস না। হিস্ট্রি অলওয়েজ ফ্যাক্ট। জিয়াউর রহমানের আবির্ভাব, তার কর্মকাণ্ড প্রতিটি ফ্যাক্ট, গল্প না। সেই কারণে তিনি একটি ইতিহাস।

সভাপতির বক্তব্যে কৃষক দলের আহ্বায়ক বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, নির্বাচনী ব্যবস্থাকেই তো এই সরকার শেষ করে দিয়েছে। তাই বলব, রাস্তায় নামা ছাড়া সরকার পরিবর্তনে অন্য কোনো বিকল্প নেই। আমাদেরকে সেজন্য সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।

কৃষক দলের সদস্য এসকে সাদীর পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ওলামা দলের আহ্বায়ক অধ্যক্ষ শাহ নেছারুল হক, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুস রহিম, কৃষক দলের নাসির হায়দার প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন- কৃষক দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট নাসির হায়দার, মাইনুল ইসলাম, মোহাম্মদ আলিম হোসেন, মেহেদি আহমেদ পলাশ প্রমুখ।



ফেইসবুকে আমরা