চট্টগ্রাম, , সোমবার, ১৮ জানুয়ারী ২০২১

অতি নিকটেই আ’লীগকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-১২-১১ ০০:৫৭:৪৬   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানবাধিকার লঙ্ঘন আজকে আওয়ামী লীগের একটা স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এই মানবাধিকার লঙ্ঘন করে তারা সংবিধান লঙ্ঘন করছে। এজন্যই তাদেরকে অবশ্যই একদিন না একদিন অতি নিকটে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বৃহস্পতিবার এক ভার্চুয়াল আলোচনায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

আওয়ামী লীগের বিরুদ্ধে দমন-পীড়নের অভিযোগ তুলে ফখরুল বলেন, আমাদের নেত্রী যিনি দীর্ঘ ৯ বছর সংগ্রাম করেছেন গণতন্ত্রের জন্যে, দীর্ঘ দুই বছর ধরে তাকে সম্পূর্ণ বিনাদোষে মিথ্যা মামলা দিয়ে আজকে আটক করে রাখা হয়েছে। আজকে ৩৫ লাখের বেশি মানুষকে মিথ্যা মামলায় আসামি করা হয়েছে। প্রায় ৯শ’ মতো মানুষ গুম হয়ে গেছে, হত্যা হয়েছে হাজার হাজার।

এ সময় দেশের নির্বাচনী ব্যবস্থা নিয়ে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। বলেন, আজকেও (বৃহস্পতিবার) একটি নির্বাচন হচ্ছে- পৌর নির্বাচন। ২২টি পৌরসভায় নির্বাচন হচ্ছে। আমি ইতোমধ্যে যা খবর পেয়েছি যে প্রায় প্রত্যেকটি পৌরসভায় সরকারি দলের লোকেরা দখল করে নিয়েছে পুলিশের সাহায্যে।

এই অবস্থা থেকে উত্তরণে অধিকার ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন ফখরুল।ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, তুরস্ক, নরওয়ে, সুইজারল্যান্ড, জাপান, ওমান, ফিলিস্তিনের কূটনীতিক, জাতিসংঘ, আইআরআই, আইসিআরসিসহ আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা যুক্ত হন এই ভার্চুয়াল আলোচনায়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমদ, মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইলিয়াস আলীর ছেলে আবরার ইলিয়াস ও ঢাকা মহানগর বিএনপির সাজেদুল ইসলাম সুমনের বোন সানজিদা ইসলাম তুলিসহ অনেকে।মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান ভার্চুয়াল আলোচনাটি সঞ্চালনা করেন।



ফেইসবুকে আমরা