চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

তিনদিনেও উদ্ধার নেই সাংবাদিক সরওয়ার, কর্মসূচি দিয়ে স্থগিত করেছে সিইউজে

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-১০-৩১ ০১:০১:০১   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: রহস্যজনক নিখোঁজের দুইদিন গত হলেও সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধার কিংবা হদিস দিতে পারছে না সিএমপি পুলিশ। অথচ শনিবার বিক্ষোভ কর্মসূচি দিয়েও রাতে তা স্থগিত করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

এদিকে নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারের স্ত্রীসহ পরিবারে সদস্যদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। কোথাই কিভাবে গোলাম সারওয়ারকে আটকে রাখা হয়েছে তাও কেউ বলতে পারছে না। সাংবাদিক সারওয়ার নিখোঁজের পর থেকে উৎকণ্ঠা মধ্যে সময় পার করছে সাংবাদিক সহ কর্মীরাও।

অনলাইন নিউজ পোর্টাল নিউজ গার্ডেন সম্পাদক কামরুল হুদা জানান, সারোয়ার নিখোঁজের পর তার মোবাইল এক ব্যাক্তি আমার মোবাইলে ফোন করে সারওয়ারের স্ত্রীর ফোন নম্বর চেয়েছিল। ফোনকারী ওই লোক জানায় সারওয়ার চট্টগ্রামেই আছে। তবে কথাই কিভাবে আছে জানতে চাইলে তিনি কিছুই বলেনি। শুধু বলেছে সারওয়ার ভালো আছে। পরে সারওয়ারে বস আজকের সূর্যোদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী ভাইকেও ফোন করেছে অজ্ঞাত ব্যাক্তিরা। আমরা পুলিশকে সে নম্বর দিয়েছি। পুলিশ সে নম্বরের সুত্র ধরে তদন্ত করছে বলে জানায়।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষ পাঠক ডট নিউজকে বলেন- রাতে কোতোয়ালী থানায় সিএমপির সাথে সাংবাদিক ইউনিয়নের বৈঠক হয়েছে। কমিশনার নিজেই সারওয়ারকে উদ্ধারের বিষয়টি ঘন্টায় ঘন্টায় মনিটরিং করছে বলে পুলিশ জানিয়েছে। এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে পুলিশ সাংবাদিক সারওয়ারকে উদ্ধারের আশ্বাস দিয়েছে। পুলিশের এ আশ্বাসের প্রেক্ষিতে সিইউজের আগামীকাল শনিবার বিক্ষোভ কর্মসূচি স্থগিত করা হয়েছে।

এর আগে শুক্রবার বিকেলে সিইউজের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল গোলাম সরওয়ার ৩০ ঘন্টায়ও উদ্ধার না হওয়ায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন। একইসাথে তাকে দ্রুত উদ্ধারের দাবী জানিয়ে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে সিইউজে। শুক্রবার সকালে সংগঠনের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে শনিবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে।

এদিকে শুক্রবার সন্ধ্যায় পুলিশের সাথে বৈঠক শেষে রাতে পাঠানো অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিইউজে নেতারা জানান, বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারকে পুলিশের দ্রুত উদ্ধারের আশ্বাসের প্রেক্ষিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পূর্বঘোষিত শনিবারের বিক্ষোভ সমাবেশ কর্মসূচী সাময়িক স্থগিত করা হয়েছে। সাপ্তাহিক আজকের সুর্যোদয় পত্রিকার সাংবাদিক গোলাম সরওয়ার বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নিখোঁজ হওয়ার পর চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) এ বিক্ষোভ কর্মসুচীর ডাক দেয়। গোলাম সরওয়ার দ্রুত উদ্ধার না হলে কঠোর কর্মসূচী পালনের প্রত্যয় ব্যক্ত করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সবুর শুভসহ নেতৃবৃন্দ।

সাংবাদিক সরওয়ারকে উদ্ধারে দ্রুত পদক্ষেপ নিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রিয় নেতৃবৃন্দ শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেন। এসময় স্বরাষ্ট্রমন্ত্রী তাকে দ্রুত উদ্ধার করতে চট্টগ্রামের নগর পুলিশ কমিশনারকে নির্দেশ দেন। এ নির্দেশনার পর পুলিশ তাকে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানালেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

এছাড়া সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সবুর শুভ’র নেতৃত্বে নেতৃবৃন্দ বিকেলে কোতোয়ালি থানার সহকারি কমিশনার নোবেল চাকমা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন এর সাথে দেখা করে দীর্ঘ আলোচনা করেন। তাকে দ্রুত উদ্ধারে পুলিশ সর্বাত্মক চেষ্টায় আছেন বলে সাংবাদিক নেতৃবৃন্দকে অবহিত করা হয়।

পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে সংগঠনের পক্ষ থেকে ঘোষিত শনিবারের বিক্ষোভ সমাবেশের কর্মসূচী সাময়িক স্থগিত করা হয়। এসময় সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন- সহসভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, নির্বাহী সদস্য মুহাম্বদ মহরম হোসাইন, প্রতিনিধি ইউনিটের প্রধান সাইদুল ইসলাম, পূর্বদেশ ইউনিটের ডেপুটি প্রধান সাইমুন চুমুক, আজকের সূর্যোদয় পত্রিকার সহকারি সম্পাদক মোহাম্মদ জোবায়ের সিদ্দিকী, সিইউজের সদস্য বাচ্চূ বড়ুয়া ও গোলাম শরীফ টিটো। সূত্র: পাঠক নিউজ



ফেইসবুকে আমরা