চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

করোনায় ভারতে ২৪ ঘণ্টায় আরও ১১৮১ জনের মৃত্যু

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-১০-০১ ১৩:২০:৩৬   বিভাগ:

 

প্রিয়সংবাদ ডেস্ক :: কোভিড-১৯ মহামারীতে বিপর্যস্ত ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ১৮১ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮৬ হাজার ৮২১ জন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির বার্তা সংস্থা এনআইয়ের বৃহস্পতিবার সকালের প্রতিবেদনে এ তথ্য উঠে আসে।

দেশটিতে এখন পর্যন্ত এ রোগে মারা গেছেন ৯৮ হাজার ৬৭৮ জন। আর করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ১২ হাজার ৫৮৪ জন। তাদের মধ্যে ৯ লাখ ৪০ হাজারের বেশি মানুষ গুরুতর অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। শনাক্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ৫২ লাখ ৭৩ হাজার ২০১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৩৭৬ জন।

অন্যদিকে করোনায় মৃত্যু ও আক্রান্তদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস বলছে, করোনায় ভারতে মারা গেছেন ৯৮ হাজার ৭০৪ জন। আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ১২ হাজার ৫৮৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫২ লাখ ৭৩ হাজার ২০১ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এর পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, কেরালা, তেলেঙ্গানা, বিহার, আসাম ও গুজরাট।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মারা গেছেন ৩৬ হাজার ৬৬২ জন। এর পর সর্বাধিক মৃত্যু হয়েছে তামিলনাড়ুতে ৯ হাজার ৫২০ জন, কর্নাটকে ৮ হাজার ৮৬৪, অন্ধ্রপ্রদেশে ৫ হাজার ৮২৮, উত্তরপ্রদেশে ৫ হাজার ৭৮৪, দিল্লিতে ৫ হাজার ৩৬১ জন এবং পশ্চিমবঙ্গে ৪ হাজার ৯৫৮ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী, ৪ আগস্ট থেকে বিশ্বে দৈনিক সবচেয়ে বেশি কোভিড রোগী শনাক্ত হচ্ছে ভারতে। মোট রোগীর সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের পরই দেশটির অবস্থান।



ফেইসবুকে আমরা