চট্টগ্রাম, , রোববার, ১ নভেম্বর ২০২০

স্বাস্থ্যখাত করোনায় আক্রান্ত: গয়েশ্বর

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৯-২৩ ১৮:৫৩:৪৫   বিভাগ:

প্রিয় সংবাদ ডেস্ক :: সরকারের ব্যর্থতার কারণে দেশের স্বাস্থ্যখাতও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, সরকারের ব্যর্থতা ও দুর্নীতির কারণে স্বাস্থ্যখাতের ভঙ্গুর অবস্থা। স্বাস্থ্যখাত করোনায় আক্রান্ত, মানে ভেন্টিলেশনে আছে। সরকারও এরকম ভেন্টিলেশনেই আছে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে ‘মৎস্য খাতের বর্তমান অবস্থা ও ভবিষ্যতে করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, স্বাস্থ্যখাতের অবস্থা যদি ভেন্টিলেশনে হয় তাহলে বাংলাদেশে চিকিৎসকদের দুর্দিন আসতেছে। জনগণের মধ্যে একটা অনাস্থা আসছে। ভারতের ভিসা প্রক্রিয়া এবং ঢাকা-কলকাতা গাড়ি চালু হলে প্রতিদিন ২০ হাজার লোক দেশটিতে চিকিৎসা করাতে চলে যাবে। দেশের হাসপাতাল এমনকি চিকিৎসকদের চেম্বার খালি থাকবে।

বর্তমান সংকট উত্তরণে আন্দোলনের কোনো বিকল্প নেই দাবি করে তিনি বলেন, আমরা শুধু পদে ব্যস্ত, কমিটিতে ব্যস্ত আর আমরা কথায় ব্যস্ত। আমরা পথে নামতে ব্যস্ত হই না বলেই সরকার এখনও টিকে আছে। কর্মীদের পদ-পদবির দিকে না তাঁকিয়ে আন্দোলনের জন্য সংগঠিত হওয়ার আহ্বান জানান গয়েশ্বর।

আয়োজক সংগঠনের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব আবদুর রহিমের পরিচালনায় এতে আরও বক্তব্য দেন- বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, মৎস্য বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আামিনুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৎস্য বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মামুন চৌধুরী।



ফেইসবুকে আমরা