চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

ছয়মাস ধরে বেতনবিহীন ইউএসটিসি’র ৩০০ কর্মচারী

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৯-২২ ২০:২৮:৪৫   বিভাগ:

সিরাজুল আলম টিপু :: চট্টগ্রামের বেসরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) শ্রমিকদের সংগঠন ইউএসটিসি কর্মচারী ইউনিয়ন চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে। কর্মচারী ছাঁটাই বন্ধ, বেতন বোনাস প্রদান এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল মঙ্গলবার দুপুরে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, বিগত ৬ মাস ধরে তিনশ কর্মচারীর বেতন বোনাস বন্ধ, ধারাবাহিকভাবে চাকুরিচ্যুত, অনিয়মতান্ত্রিকভাবে বদলি, বাধ্যতামূলক ছুটিসহ নানা অত্যাচার, নির্যাতন চালিয়ে আসছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানের এমন সিদ্ধান্তে প্রায় তিনশ পরিবার অনিশ্চয়তার মধ্যে পড়েছে। আর্থিক অনটনে দিন কাটাচ্ছে পরিবারগুলো। বিষয়গুলোর কোনো সুরহা না করে ইউএসটিসি মালিকপক্ষ ও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে।
সমাবেশে ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের সভাপতি মানিক মিয়ার সভাপতিত্বে বক্তব্য দেন বাংলাদেশ লেবার ফেডারেশ চট্টগ্রাম মহানগরের সভাপতি আনোয়ার হোসেন, জাতীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল কমিটির সভাপতি সিদ্দিকুর ইসলাম, গণসংহতি আন্দোলনের নির্বাহী কমিটির আহŸায়ক সৈয়দ মো. হাসান মারুফ (রুমী) প্রমূখ।
সমাবেশে বক্তারা বকেয়া বেতন বোনাস পরিশোধ, ছাঁটাইকৃত কর্মচারীদের চাকরিতে পুনর্বহাল ও মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে ইউএসটিসি কর্মচারী ইউনিয়ন তীব্র আন্দোলনে যাবেন বলে হুঁশিয়ারি দেন।



ফেইসবুকে আমরা