চট্টগ্রাম, , রোববার, ২৫ অক্টোবর ২০২০

চট্টগ্রামে করোনা ভাইরাসের সংক্রামন আরো ১১৭ জনের দেহে

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৭-২৯ ১৮:৪৪:৫৮   বিভাগ:

মো.মামুন :: চট্টগ্রামে নতুন করে করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন ১১৭ জন। ২৪ ঘণ্টায় ১ হাজার ৮ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১১৭ জন। এর মধ্যে ৮৮ জন নগরের ও ২৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৪ হাজার ৯৩ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে; এর মধ্যে ৯ হাজার ৮৫৫ জন নগরের ও ৪ হাজার ২৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তবে ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৯ জন; এর মধ্যে ১৬১ জন নগরের ও ৬৮ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬৮ জন সুস্থ হয়েছেন; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ১১২ জন করোনা রোগী।
গতকাল বুধবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করে জানান, মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে ১২ জন নগরের ও ১২ জন উপজেলার। ওই দিন ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৯৯ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৮ জন নগরের ও ৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা মিলেছে; এর মধ্যে ২৪ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষায় নগরের ৬ ও উপজেলার ৪ জনের দেহে করোনার জীবাণু মিলেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের নমুনা পরীক্ষায় একজনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
অন্যদিকে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৮ জন নগরের। ২ জন উপজেলার। এদিকে শেভরণ ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ২০ জন নগরের ও ১ জন উপজেলার। উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৯ জনের মধ্যে বাঁশখালীর ১, আনোয়ারার ১, চন্দনাইশের ১, পটিয়ার ১, বোয়ালখালীর ২, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ৮, ফটিকছড়ির ৫, হাটহাজারীর ৩, সীতাকুÐের ৩, স›দ্বীপের ২ ও মিরসরাইয়ের ১ জন আছেন বলে জানা গেছে।



ফেইসবুকে আমরা