চট্টগ্রাম, , রোববার, ২৫ অক্টোবর ২০২০

চট্টগ্রামে অনলাইনে টিকেট না পেয়ে রেল স্টেশনে যাত্রীদের ভিড়

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৭-২৯ ১৮:৪২:৪০   বিভাগ:

মো.মুক্তার হোসেন বাবু:: এবার ঈদের যাত্রী পরিবহনের প্রস্তুতি না থাকলেও নিয়মিত ট্রেনের নির্ধারিত সিটে (অর্ধেক আসন) বাড়ি ফিরছেন অনেক যাত্রী। আজ বৃহস্পতিবার ও কাল শুক্রবার পর্যন্ত প্রতিটি ট্রেনের অর্ধেক টিকিটের পুরোটাই বিক্রি হয়ে যাওয়ায় চট্টগ্রাম রেল স্টেশনের যাত্রীদের ভীগ পরিলক্ষিত হয়েছে। গতকাল বুধবার সকাল থেকেই এ দৃশ্য দেখা গেছে।
চট্টগ্রাম রেল স্টেশন সূত্র জানায়, করোনার কারণে সুবর্ণ এক্সপ্রেসে অর্ধেক ৪৫৬টি টিকিট যাত্রীদের মাঝে অগ্রিম বিক্রি করা হচ্ছে। অপরদিকে মেঘনা এক্সপ্রেস ৪৬৩টি এবং সিলেটগামী উদয়নে ৩১৮টি করে টিকিট অনলাইনে যাত্রীদের মাঝে বিক্রি করা হচ্ছে। ঈদকে সামনে রেখে আরো অসংখ্য যাত্রী টিকিটবিহীন চট্টগ্রাম রেল স্টেশনে এসে ভিড় করতে দেখা গেছে। অতিরিক্ত কড়াকড়ির কারণে টিকিটবিহীন কেউ ট্রেনে চড়তে পারছেনা।
রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী বলেন, আসন্ন ঈদকে কেন্দ্র করে নির্ধারিত (অর্ধেক আসনের) টিকিট পুরোপুরি বিক্রি হয়েছে। ঈদ যাত্রায় স্বাস্থ্যবিধি মেনে চলতে আমরা কড়াকড়ি আরোপ করেছি। এর মধ্যে অনেকেই টিকিট ছাড়া স্টেশনে আসার চেস্টা করছে কিন্তু আমরা তাদের স্টেশনে প্রবেশ করতে দিচ্ছি না। সংশ্লিষ্টদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের নির্দেশনা দেওয়া হয়েছে।
জানা গেছে, চট্টগ্রাম থেকে সীমিত আকারে ঢাকা, চাদপুর ও সিলেটগামী ট্রেনে নির্ধারিত অর্ধেক আসনের টিকিট পুরোপুরি বিক্রি হচ্ছিল না। কিন্তু আসন্ন কোরবানিকে কেন্দ্র করে কিছুটা বদলেছে চিত্র। চট্টগ্রাম রেল স্টেশন সংশ্লিষ্টরা জানান, কোরবানি ঈদকে কেন্দ্র করে চট্টগ্রাম টু ঢাকা রুটের সুবর্ণ একপ্রেস যাত্রী খড়া কাটিয়েছে। চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস এবং সিলেটগামী উদয়ন এক্সপ্রেসে যাত্রীও তুলনামূলক বেড়েছে। অন্যদিকে অনলাইনে টিকিট না পেয়ে স্টেশনে এসে উঁকি ঝুঁকি দিচ্ছেন অনেকেই।
চট্টগ্রাম রেল স্টেশনের ম্যানেজার রতন কান্তি চৌধুরী জানান, রেল কর্তৃপক্ষ সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি ট্রেনে অর্ধেক টিকিট অনলাইনে বিক্রি করছে। আগে প্রত্যেকটি ট্রেনে অর্ধেক টিকিট বিক্রি করলেও অর্ধেক যাত্রী হতো না। অনেক সময় প্রায় আসন খালি যেত। কিন্তু ঈদকে সামনে রেখে গত তিন দিন ধরে সে চিত্র একেবারে পাল্টে গেছে।



ফেইসবুকে আমরা