চট্টগ্রাম, , সোমবার, ২৬ অক্টোবর ২০২০

চট্টগ্রামে প্রতারণার মাধমে নকল স্বর্ণের বার বিক্রিঃগ্রেফতার-৫

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৭-২৬ ১৮:৪৬:৫৬   বিভাগ:

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রামে প্রতারণার মাধমে নকল স্বর্ণের বার বিক্রি করে এমন একটি চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। প্রতারক চক্রের এই ৫ সদস্য হলেন, নগরীর বায়েজিদ বোস্তামীর মৃত মোহাম্মদ হোসেনের ছেলে মো. জসিম উদ্দিন (৪২), রাউজানের মো. ফরিদের ছেলে মো. ওসমান প্রকাশ রুবেল (২৯), সীতাকুণ্ডের রুস্তম শেখের ছেলে মো. সোলাইমান (৩৫), হাটহাজারীর মৃত ইউনুসের ছেলে মো. ইদ্রিস (৫৮) ও বায়েজিদর কুলগাওয়ের মৃত আবুল কালামের ছেলে মো. আবু জাহেদ (৩৬)। গত শনিবার গোপন খবরের ভিত্তিতে জেলার হাটহাজারী থানাধীন ধোপার দীঘিরপাড় এলাকা থেকে ৩২টি নকল স্বর্ণের বারসহ এদের গ্রেফতার করা হয়।
র‌্যাব-৭ এর এএসপি মাহমুদুল হাসান মামুন বলেন, গোপন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা সংঘবদ্ধ একটি প্রতারক চক্র। দীর্ঘদিন ধরে তারা প্রতারণা মাধ্যমে সাধারণকে ক্ষতিগ্রস্ত করছেন।
গ্রেফতারকৃতরা ৫ প্রতারক র‌্যাবকে জানায়, তারা দীর্ঘদিন যাবত একে অপরের যোগসাজশে নকল স্বর্ণের বার তৈরি করে সিএনজি বা অটোরিক্সায় যাত্রী বেশে নিরীহ জনগণকে নকল স্বর্ণের বার দেখিয়ে বোকা বানিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়। বিভিন্ন কৌশলে তারা নকল স্বর্ণকে আসল স্বর্ণ বলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করেন।
র‌্যাব জানায়, গ্রেফতারের পর ৫ প্রতারকের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৯টি শিরিজ কাগজ, ৩টি টেষ্টার, ১০টি স্ক্রু ড্রাইভার, ১টি তাতাল, ১টি রেত, ১টি নোজ প্লায়ার্স, ১টি প্লায়ার্স, ১টি অটো রেঞ্জ, ১টি হেক্স ফ্রেম, ২টি হেক্স বেøড, ১টি গহনার বক্স, ১টি হিট সীল, ৬টি নাট, ৫টি সাবান টুকরা, ১টি রেঞ্জ ও ১টি সিএনজি অটোরিকশা জব্দ করা হয়।



ফেইসবুকে আমরা