চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

দোয়া করিস বন্ধু, কষ্টটা যেন কম হয়: হানিফ সংকেতকে এন্ড্রু

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৭-০৭ ১২:৪৪:৪১   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক :: দেশসেরা সংগীতশিল্পী এন্ড্রু কিশোর না ফেরার দেশে চলে গেছেন। তার শোকে কাতর উপমহাদেশের সংগীতাঙ্গন। ৬৫ বছর বয়সে এন্ড্রুর চলে যাওয়া মানতে পারছেন না তার সহকর্মীরা। প্রিয় বন্ধুর মৃত্যুতে শোকে বিহ্বল জনপ্রিয় উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেত। নিজ হাতে প্রিয় বন্ধুর মৃত্যুর কথা লিখতে হবে, এমনটি কখনও ভাবতে পারেননি তিনি।

নিজের ভেরিফায়েড ফেসবুক ওয়ালে এন্ড্রু কিশোরের সঙ্গে তোলা একটি সজীব ছবি শেয়ার করে হানিফ সংকেত লিখেছেন– ‘এন্ড্রু কিশোর আর নেই’, প্রিয় বন্ধুর মৃত্যু সংবাদটি নিজের হাতে এত তাড়াতাড়ি লিখতে হবে কখনও কল্পনাও করিনি। এ মুহূর্তে কানে বাজছে রাজশাহী থেকে বলা কিশোরের শেষ কথাগুলো¬– ‘দোয়া করিস বন্ধু, কষ্টটা যেন কম হয়, আর হয়তো কথা বলতে পারব না’। এর পরই খুব দ্রুত শরীর খারাপ হতে থাকে কিশোরের। আর আমারও যোগাযোগ বেড়ে যায় রাজশাহীতে তার পরিবারের সদস্যদের সঙ্গে। অবশেষে সবাইকে কাঁদিয়ে আজ (সোমবার) সন্ধ্যায় এই পৃথিবী থেকে বিদায় নেয় এন্ড্রু কিশোর-বাংলা গানের ঐশ্বর্য, যার খ্যাতির চাইতে কণ্ঠের দ্যুতিই ছিল বেশি। যার মৃত্যুতে সংগীতাঙ্গনের অনেক বড় ক্ষতি হয়ে গেল। অনেক কষ্ট পেয়েছি বন্ধু, এত তাড়াতাড়ি চলে যাবি ভাবিনি-কিশোরের আত্মার শান্তি কামনা করছি।’

গত দুদিন ধরেই এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থা ভালো যাচ্ছিল না। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন। অবশেষে ক্যান্সারের কাছে হার মেনে না ফেরার দেশে চলে যেতে হলো। এন্ড্রু কিশোর স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন। প্রথম সন্তানের নাম সংজ্ঞা আর দ্বিতীয় জনের নাম সপ্তক।



ফেইসবুকে আমরা