চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

সিলেটে পৌঁছেছে কামরানের মরদেহ

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৬-১৫ ১৪:৩১:২৯   বিভাগ:

প্রিয় সংবাদ ডেস্ক :: সিলেটে পৌঁছেছে সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের মরদেহ। তার জানাজা স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অনুষ্ঠিত হবে।

কামরানকে বহনকারী এম্বুল্যান্স বেলা ১২ টার পরে সিলেট এসে পৌছায়। এসময় দলিয় নেতাকর্মীরা সীমিত পরিসরে অবস্থান করেন।

প্রয়াত কামরানকে করোনার কারণে নিহতদের জন্য নির্ধারিত স্থান সিলেটের মানিকপীর কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে বলে জানা গেছে। তবে জানাজা কোন নির্ধারিত সময় ঠিক করা হয়নি এখনও।

এদিকে বদর উদ্দিন আহমদ কামরানের এলাকাবাসীর অনুরোধের ভিত্তিতে তার মরদেহ ৫ মিনিটের জন্য ছড়ার পাড়স্থ মসজিদে নেয়া হবে এবং সেখানে তার একটি জানাজা অনুষ্ঠিত হবে। এ তথ্য জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

সোমবার (১৫ জুন) সকাল সড়ে ১০ টায় সিলেটের রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যালয়ে বদর উদ্দিন আহমদ কামরানের মরদেহ দাফন ও জানাজা নিয়ে আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও প্রশাসনের কর্তাব্যক্তিদের উপস্থিতিতে পরামর্শ সভা শেষে এ সিদ্ধান্ত জানান তিনি।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, আমরা বাকরুদ্ধ। এমন এক নেতাকে হারালাম যিনি আমাদের প্রেরণার উৎস। কিন্তু বাস্তবতা বিবেচনায় আবেগের কোন মূল্য এখন নেই। তাই বদর উদ্দিন আহমদ কামরানের জানাযা স্বাস্থ্যবিধি মেনে মানিকপীরের টিলায় অনুষ্ঠিত হবে। তবে তাঁর এলাকাবাসীর অনুরোধে ৫ মিনিট সময়ের জন্য ছড়ারপাড় যে মসজিদে তিনি মুতাওয়াল্লি ছিলেন সেখানে নেয়া হবে এবং সংক্ষিপ্ত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে একটি জানাজা হবে।

জাকির হোসেন জানান, কেন্দ্রীয় নির্দেশনা হচ্ছে উনার (কামরান) মরদেহ সিলেটে আসার পর দ্রুত দাফন সম্পন্ন করার জন্য। তাই জানাযার নির্ধারিত কোন সময় উল্লেখ করা সম্ভব হচ্ছে না।

নগরভবনে কামরানের মরদেহ নেয়া হবে কি না এমন প্রশ্নে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ ব্যাপারে সঠিক কিছু বলা যাচ্ছে না।



ফেইসবুকে আমরা