চট্টগ্রাম, , শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

মধ্যরাত থেকে পূর্ব রাজাবাজারে সেনা টহল

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৬-০৯ ২২:৪০:৫৪   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক :: করোনার বিস্তার ঠেকাতে দীর্ঘ প্রায় দুই মাসের অধিক সময় সাধারণ ছুটি শেষে গত ৩১ মে থেকে সরকারি-বেসরকারি অফিস ও গণপরিবহন চালু হয়েছে। কিন্তু এরপর থেকেই মৃত্যু ও আক্রান্ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ অবস্থায় এলাকাভিত্তিক ‘লকডাউন’ দিতে যাচ্ছে সরকার।

আজ মঙ্গলবার মধ্যরাত থেকে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা পরীক্ষামূলকভাবে সম্পূর্ণ ‘লকডাউন’ শুরু হচ্ছে। এলাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে রাত ১২টা ১ মিনিটথেকে সেনা সদস্যরা টহল দেবেন।

মঙ্গলবার বিকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতেএকথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এই ‘লকডাউন’ প্রকল্প নিশ্চিতকল্পে স্থানীয় প্রশাসন ও পুলিশ সদস্যের পাশাপাশি সেনা সদস্যরাও ওই এলাকায় মাঠ পর্যায়ে কাজ করবে। এজন্য ওই এলাকায় সেনাবাহিনীর টহল বৃদ্ধি করা হয়েছে। সেনা সদস্যরা স্থানীয় প্রশাসন ও পুলিশ বাহিনীর সঙ্গে সমন্বয় করে লকডাউন নিশ্চিত করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করবে।

এর আগে গত সোমবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকা পরীক্ষামূলকভাবে লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়। ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে ডিএনসিসি এলাকার জন্য গঠিত কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।



ফেইসবুকে আমরা