চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা ১০০ ছুঁয়েছে

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৬-০৯ ০২:০৩:০০   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক :: চট্টগ্রামে করোনা সংক্রমণের সংখ্যা চার হাজার ছাড়ার দিনে মৃতের সংখ্যাও ১০০ ছুঁয়েছে। সোমবার সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একজনের মৃত্যু ঘটে। ৫৫ বছর বয়সী ওই রোগী নগরীর চান্দগাঁও এলাকার বাসিন্দা। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা টিমের ফোকাল পারসন ডা. আব্দুর রব মাসুম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, রোববার ৩ জনের মৃত্যুতে এ সংখ্যা ৯৯ জনে দাঁড়ালেও সোমবার সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আরো একজনের মৃত্যু ঘটে। রোববার বিআইটিআইডি হাসপাতালে ৬০ বছর বয়সী এক রোগী মারা গেছেন। তিনি নগরীর ফিরোজশাহ কলোনি এলাকার বাসিন্দা। মৃত্যুর পর ওই ব্যক্তির নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ পাওয়া গেছে। এ ছাড়া সিভিল সার্জন কার্যালয় থেকে আসকারদীঘির পাড় এলাকার আরো এক ব্যক্তির মৃত্যুর তথ্য দেয়া হয়েছে।
তবে ওই রোগী কোথায় মারা গেছেন, সে বিষয়ে বিস্তারিত জানায়নি। যদিও আসকারদীঘির পাড় এলাকার ওই রোগীসহ রোববার আক্রান্ত মোট ২ জনের মৃত্যুর তথ্য দিয়েছে সিভিল সার্জন কার্যালয়।

এদিকে চট্টগ্রামে উপসর্গ নিয়ে রোববার একদিনে ১৪ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এরমধ্যে অন্যান্য জটিলতাসহ করোনার উপসর্গ নিয়ে চমেক হাসপাতালে ১৩ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির।
আর হাসপাতালে উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন জেনারেল হাসপাতালের করোনা টিমের ফোকাল পারসন ডা. আব্দুর রব। সবমিলিয়ে রোববার আক্রান্ত তিনজনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। আর উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১৪ জনের।
এদিকে চট্টগ্রামের তিনটি ল্যাবে ৫৮৬টি ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৩০টিসহ মোট ৬১৬টি নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় রোববার রাতে। তন্মধ্যে চট্টগ্রামের ১০৬ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে মহানগরে শনাক্ত হয়েছেন ৫৫ জন। বাকি ৫১ জন উপজেলা পর্যায়ের। নতুন শনাক্তদের মাঝে বেশকিছু সংখ্যক চিকিৎসক ও পুলিশ সদস্য আছেন। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এই তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানায়, চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে ২৮৭টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৪২ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১৪ জন মহানগরের আর ২৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৪১ জনের করোনা শনাক্ত হয়। যাদের সবাই মহানগরীর বাসিন্দা।

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৪৮টি নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। ২০ জনই উপজেলা পর্যায়ের। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ৩০টি নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।
সবমিলিয়ে ৬১৬টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ১০৬ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। উপজেলা পর্যায়ে পটিয়ায় ১৭ জন, সাতকানিয়ায় ১১ জন, রাউজানে ৯ জন, সীতাকুণ্ডে ৬ জন, চন্দনাইশ ও রাঙ্গুনিয়ায় ৩ জন করে ও আনোয়ারায় ২ জন শনাক্ত হয়েছেন।
নতুন শনাক্ত ১০৬ জনসহ এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৭১ জনে। এরমধ্যে মারা গেছেন ১০০ জন। ২৭৪ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন বলে জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।



ফেইসবুকে আমরা