চট্টগ্রাম, , বুধবার, ২১ অক্টোবর ২০২০

দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন ডা. শিহাব

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৬-০৬ ০৫:৫৯:৪০   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক :: দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন বরিশালের বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মুহাম্মদ শিহাব উদ্দিন। করোনা আক্রান্ত থেকে সম্পূর্ণ সেরে উঠে কাজে যোগ দেয়ার ১০ দিন পর ফের করোনায় আক্রান্ত হন তিনি। বুধবার রাতে পাওয়া রিপোর্টে দ্বিতীয়বার তার করোনা পজিটিভ আসে।
ডা. মুহাম্মদ শিহাব উদ্দিন বলেন, গত ১৩ই এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে মোট তিনজনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এর পর ২০শে এপ্রিল পরীক্ষায় জানতে পারি আমিও করোনায় আক্রান্ত। কিছুদিন পর রিপোর্ট নেগেটিভ আসে এবং ২৭শে এপ্রিল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড ছেড়ে বাসায় চলে যাই। তিনি বলেন, ‘২০ মে আবার কাজে যোগদানের পর একজন মাকে বাঁচাতে প্লাজমা দানের সিদ্ধান্ত নেই। এই উদ্দেশ্যে ২৬শে মে ঢাকায় গিয়ে সেদিনই বরিশালে ফিরে আসি।
নিয়মিত ডিউটি করতে গিয়ে জ্বর-কাশির লক্ষণ দেখা দেয়। যদিও প্রথমবার এসবের কোনো লক্ষণই আমার ছিল না। তাই ৩০শে মে আবার কোভিড টেস্টের জন্য নমুনা দেই। ২রা জুন রিপোর্ট পজিটিভ আসে।’ এখন তিনি আগের মতো আবার নিজেকে আলাদা রেখে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন।
বরশিালরে সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বলনে, প্রথমবার করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে সাবেক এক এমপরি স্ত্রীর জন্য প্লাজমা দিতে ঢাকা যান শিহাব। এরপর আবার তার করোনা ধরা পড়লো। যা খুবই দুঃখজনক বিষয়। তার দ্রুত সুস্থতা কামনা করছি। বরিশালে দ্বিতীয়বারের মতো করোনায় আক্রান্ত হওয়া প্রথম ব্যক্তি ডা. মুহাম্মাদ শিহাব উদ্দিন।



ফেইসবুকে আমরা