চট্টগ্রাম, , বুধবার, ২১ অক্টোবর ২০২০

২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিল আরও ৩৭ প্রাণ,নতুন সনাক্ত ২৬৯৫ জন

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৬-০৩ ১৯:৪৮:২৪   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক :: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মোট মারা গেলেন ৭৪৬ জন। এই সময়ে ২ হাজার ৬৯৫ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়েছে।এ নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ছাড়াল,বুধবার পর্যন্ত মোট সংক্রমণ ৫৫ হাজার ১৪০।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান।এর আগে মঙ্গলবারও স্বাস্থ্য অধিদফতরের ব্রিফিংয়ে জানানো হয়, একদিনে দেশে ৩৭ জন মারা গেছেন কোভিড-১৯ এ।নতুন করে মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৮ জন পুরুষ। আর নারী ৯ জন।

নাসিমা সুলতানা ৫০টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ১০৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৫১০টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৪৫ হাজার ৫৮৩টি।

তিনি জানান, নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও দুই হাজার ৬৯৫ জনের দেহে। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ১৪০ জন। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৩৭ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৭৪৬ জনে।

সুস্থতার সংখ্যা বাড়ছে জানিয়ে নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৭০ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৫৯০ জনে।

ডা. নাসিমা বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

প্রসঙ্গত গত বছরের ৩১ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

করোনাভাইরাস বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।বুধবার পর্যন্ত ৩ লাখ ৮২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায়।



ফেইসবুকে আমরা