চট্টগ্রাম, , রোববার, ১২ জুলাই ২০২০

লকডাউন শিথিলের প্রথম দিন: চট্টগ্রামে স্বস্তি ও আতঙ্ক দুটোই রয়েছে

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৬-০১ ০৫:২০:১৮   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক ::  সাধারণ ছুটি শেষে সারা দেশের মতো চট্টগ্রামেও রোববার সরকারি-বেসরকারি অফিস-আদালত, ব্যাংক-বীমা, মার্কেট ও শপিং মল খুলেছে। দীর্ঘ ৬৬ দিনের অঘোষিত লকডাউন অবস্থা থেকে মুক্ত হয়ে নগরবাসী কিছুটা স্বস্তির নিঃশ্বাস নিলেও আতঙ্কও তাদের পিছু ছাড়ছে না।

নগরীর সড়কে বেড়েছে যানবাহন চলাচল। কিছু গণপরিবহন চলতে দেখা গেছে। চট্টগ্রাম রেল স্টেশন থেকে শুরু হয়েছে ট্রেন চলাচলও। সব খানে স্বাস্থ্যবিধি মেনে চলার নানা প্রস্তুতি ও চেষ্টা থাকলেও তা পরিপূর্ণভাবে কোথাও প্রতিপালন করতে দেখা যায়নি। চট্টগ্রামের সবচেয়ে কাপড়ের বাজার টেরিবাজার ও রিয়াজ উদ্দিন বাজারের মার্কেটগুলোও চালু করা হয়েছে।

পুলিশ বলছে, সাধারণ ছুটির মেয়াদ না বাড়লেও স্বাস্থ্যবিধি মেনে চলার কড়াকড়িতে তারা কোনো হেরফের হতে দেবে না। সিএমপির মনিটরিং টিম থাকবে।

ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করা হলে তাৎক্ষণিকভাবে প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া বা ব্যক্তিগত জরিমানার ক্ষেত্রে সংক্রমণ প্রতিরোধ আইনে ব্যবস্থা নেয়া হবে।

টেরিবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল মান্নান বলেন, ‘প্রশাসনের দেয়া শর্তাবলী মেনেই আমরা ব্যবসা সচলের সিদ্ধান্ত নিয়েছি। সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দোকান খোলা রাখব।’ সূত্র:: যুগান্তর



ফেইসবুকে আমরা