চট্টগ্রাম, , সোমবার, ২৬ অক্টোবর ২০২০

চট্টগ্রামে আইসিইউ’র অভাবে মারা গেলেন শিল্পপতি হাজী মোহাম্মদ ইউনুছ

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৬-০১ ০৩:৫৭:৩১   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক :: চট্টগ্রামের কোন হাসপাতালেই আইসিইউ না পেয়ে মারা গেলেন চট্টগ্রামের একজন বিশিষ্ট শিল্পপতি। পুরোপুরি বিনা চিকিৎসাতেই মারা যাওয়া এই শিল্পপতি হলেন নগরীর কন্টেইনার ডিপো এছহাক ব্রাদার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাজী মোহাম্মদ ইউনুছ। তার বয়স হয়েছিল ৭০ বছর।

রোববার রাত পৌনে ১০টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে আইসিইউ’র অভাবে ছটফট করতে করতেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত শিল্পপতি হাজী ইউনুছের পরিবারের সদস্যরা জানান, সন্ধ্যা ৬টায় হঠাৎ করেই অসুস্থতাবোধ করেন হাজী ইউনুছ। তাকে জরুরিভিত্তিতে নগরীর জিইসি মোড়স্থ মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে দীর্ঘ সময় অপেক্ষা করেও তাকে ভর্তি করতে না পেরে নিয়ে যাওয়া হয় পাশ্ববর্তী চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে। তাৎক্ষণিক তার আইসিইউ সাপোর্ট দরকার হওয়ায় চিকিৎসকরা আইসিইউ ইউনিটে ভর্তি করার পরামর্শ দেন।

মেট্রোপলিটন হাসপাতালে কোন আইসিইউ বেড খালি না থাকায় তারা তাকে ভর্তি করতে অপারগতা প্রকাশ করেন। এছাড়া পরিবারের পক্ষ থেকে নগরীর আরো একাধিক হাসপাতালে আইসিইউ বেডের জন্য যোগাযোগ করেও কোথাও কোন বেড খালি পাওয়া যায়নি। অনেক হাসপাতালে করোনা’র উপসর্গ থাকায় তাকে ভর্তি করতেও রাজি হয়নি।

সব শেষে এই শিল্পপতিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তির জন্য এয়ার অ্যাম্বুলেন্স কল করা হয়। কিন্তু এয়ার অ্যাম্বুলেন্স আসার পূর্বেই রাত পৌনে ১০টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে এই শিল্পপতি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

চট্টগ্রামের বৃহৎ কন্টেইনার ডিপো এছহাক ব্রাদার্স লিমিটেড এর এমডি ছাড়াও হাজী ইউনুছ উত্তর কাট্টলী নিকুঞ্জ আবাসিকের পরিচালক ছিলেন।



ফেইসবুকে আমরা