চট্টগ্রাম, , রোববার, ২৫ অক্টোবর ২০২০

করোনায় মারা গেলেন চট্টগ্রামে বায়তুশ শরফের পীর কুতুবউদ্দিন

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৫-২১ ০০:৫৪:২৬   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক :: চট্টগ্রামে বায়তুশ শরফের পীর হিসেবে খ্যাত প্রবীণ ধর্মীয় ব্যক্তিত্ব মাওলানা কুতুবউদ্দিন মারা গেছেন। তিনি দু’টি বাণিজ্যিক ব্যাংকের শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান ছিলেন।চট্টগ্রামের সিভিল সার্জন জানিয়েছেন, কুতুবউদ্দিনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। পুলিশের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে জানাজা আয়োজন করতে বলা হয়েছে বায়তুশ শরফ কর্তৃপক্ষকে।

ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে বুধবার (২০ মে) দুপুরে কুতুবউদ্দিনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তার ছেলে সালাহউদ্দিন বেলাল।চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি মিয়া জানিয়েছেন, বুধবার সন্ধ্যার পর চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাব থেকে দেওয়া নমুনা পরীক্ষার প্রতিবেদনে কুতুবউদ্দিনের করোনা পজিটিভ এসেছে। মঙ্গলবার তার নমুনা নেওয়া হয়েছিল।

ছেলে সালাহউদ্দিন বেলাল সারাবাংলাকে জানান, ৮৫ বছর বয়সী কুতুবউদ্দিন বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন। সোমবার তাকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার রাতে তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে দাবি ছেলের।সালাহউদ্দিন বেলাল আরও জানান, কুতুবউদ্দিনকে অ্যাম্বুলেন্সে করে ঢাকা থেকে চট্টগ্রামে আনা হচ্ছে। রাত ২টা নাগাদ তারা চট্টগ্রামে পৌঁছাবেন। বৃহস্পতিবার সকালে বায়তুশ শরফ প্রাঙ্গণে জানাজা হবে।

নগরীর ডবলমুরিং থানার দেওয়ানহাট ডিটি সড়কে ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান ও এতিমখানা ‘বায়তুশ শরফ’র পীর কুতুবউদ্দিন ইসলামী ব্যাংক ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান বলে জানিয়েছেন ছেলে সালাহউদ্দিন বাদল।সিভিল সার্জন জানিয়েছেন, করোনা পরীক্ষায় পজিটিভ রেজাল্টের বিষয়টি সিএমপিকে অবহিত করা হয়েছে।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান সারাবাংলাকে বলেন, ‘বায়তুশ শরফের পীর সাহেব করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বলে সিভিল সার্জন জানিয়েছেন। আমরা সংশ্লিষ্টদের অনুরোধ করেছি, জানাজার আয়োজন যেন অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে হয়। বেশি লোকসমাগম করা উচিত হবে না। জানাজা ৫০ জনের মধ্যে সীমাবদ্ধ রাখার অনুরোধ করেছি। বলেছি, মাইকিংটা যেন করা না হয়; আর জানাজায় অংশগ্রহণকারী সবাই যেন নিরাপদ দূরত্বে দাঁড়ান এবং মাস্ক পরে আসেন। সূত্র:: সারাবাংলা



ফেইসবুকে আমরা