চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

সীতাকুণ্ডে বাজার দর নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৫-১৮ ১৭:০৮:০১   বিভাগ:

 

মো.মামুন:: করোনা ভাইরাসজনিত প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে শারীরিক দূরত্ব নিশ্চিতকরণ, বাজার মনিটরিং ও সেনাবাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদানের উদ্দেশ্যে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এরই অংশ হিসাবে বাজার দর নিয়ন্ত্রণে আজ সীতাকুণ্ড এলাকায় অভিযান চালানো হয়।এসময় ৭টি মামলায় ১১৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

আজ সোমবার ১৮ মে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার পৌরসভা, কলেজগেট, বড় দারোগার হাট, ছোট দারোগার হাট এলাকায় সেনাবাহিনীর সহায়তায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের র্নিবাহী ম্যাজিষ্ট্রেট গালিব চৌধুরী।

র্নিবাহী ম্যাজিষ্ট্রেট গালিব চৌধুরী জানান, এতদিন আমরা নগরীতে অভিযান চালিয়েছি। কিন্তু আজ সীতাকুন্ডে করোনা ভাইরাসজনিত প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে শারীরিক দূরত্ব নিশ্চিতকরণ, বাজার মনিটরিং এর লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ৭টি মামলায় ১১৫০০(এগার হাজার পাচঁ শত) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

তিনি বলেন, বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে দোকানে মূল্য তালিকা না থাকা, মূল্য তালিকায় প্রদর্শিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধে সীতাকুণ্ড পৌরসভার প্রীতি এন্টারপ্রাইজকে ৩০০০ টাকা ও সাধন স্টোরকে ২৫০০ টাকা এবং বড় দারোগা হাট বাজারের আমির স্টোরকে ৩০০০ টাকা, জামাল স্টোরকে ৫০০ টাকা ও এক ফল বিক্রেতাকে ১০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। নিউজ কমল।

পাশাপাশি শারীরিক দূরত্ব না মেনে ব্যবসা পরিচালনার দায়ে সীতাকুণ্ড পৌরসভা এলাকার আল আমিন ফার্মেসিকে ১০০০ টাকা ও একজন মোটরবাইক চালককে অকারনে ঘুরাঘুরি করার দায়ে ৫০০ টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলা প্রশাসনের এই র্নিবাহী কর্মকর্তা।



ফেইসবুকে আমরা