চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

দেশে করোনায় মৃত্যু ৮, নতুন আক্রান্ত ৬৩৬

প্রিয়সংবাদ ডেস্ক  ২০২০-০৫-০৯ ২৩:১৬:৩৭   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক ::  দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৬৩৬ জনের করোনা শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ১৩ হাজার ৭৭০ জন। আরও ৮ জনের মৃত্যুর মধ্য দিয়ে শনিবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৪ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৫ হাজার ২৪৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ৫ হাজার ৪৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।এছাড়া নতুন করে আরও ৩১৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী সুস্থ হওয়ায় মোট ২ হাজার ৪১৪ জন সুস্থ হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, করোনাভাইরাসে এ পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ২ লাখ ৭১ হাজার ৭৮০ জনে দাঁড়িয়েছে। সরকারি সূত্রে প্রাপ্ত তথ্য সমন্বয় করে এএফপি শুক্রবার গ্রীনিচ মান সময় ১৯০০টায় এই হিসাব প্রকাশ করে। এএফপি’র হিসাবে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৯৬ হাজার ৭৯০।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে মোট ৭৬ হাজার ১০১ জন, বৃটেনে ৩১ হাজার ২৪১ জন, ইতালিতে ৩০ হাজার ২০১ জন, স্পেনে ২৬ হাজার ২৯৯ জন ও ফ্রান্সে ২৬ হাজার ২৩০ জন মারা গেছে।
যুক্তরাষ্ট্রের শ্রম বিভাগের রিপোর্টে বলা হয়েছে, লকডাউনের কারণে এপ্রিলে যুক্তরাষ্ট্রে ২ কোটি ৫ লাখ লোক চাকরি হারিয়েছে। এতে দেশ কয়েক দশক আগের অবস্থানে ফিরে গেছে। বেকারত্বের হার ৪.৪ থেকে বেড়ে ১৪.৭ শতাংশে পৌঁছেছে।

কানাডা সরকার গত দুই মাসে বিপুল সংখ্যক লোকের বেকার হওয়ার কথা জানিয়েছে। দেশটিতে বেকারত্ব ১৩ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।



ফেইসবুকে আমরা