চট্টগ্রাম, , সোমবার, ১৮ জানুয়ারী ২০২১

‘শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত মেসি’

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৫-২২ ১৯:১০:১৪   বিভাগ:

 

ইউরোপিয়ান গোল্ডেন স্যু’ পুরস্কার জিতে বিশ্বকাপে যাচ্ছেন লিওনেল মেসি। বার্সেলোনায় মৌসুম শেষ করে মেসির পুরো মনোযোগ এখন অধরা বিশ্বকাপ ঘিরে। আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি দৃঢ়চিত্তে বলেছেন, দেশকে শিরোপা এনে দিতে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত মেসি। এরই মধ্যে বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন সাম্পাওলি। গ্রপপর্বে গতবারের রানার্সআপদের প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। রাশিয়া মাতাতে মুখিয়ে আছেন মেসি।
দল ঘোষণার পর সংবাদ সম্মেলনে সাম্পাওলি বলেন, ‘আমি মেসির সঙ্গে কথা বলেছি। সে বিশ্বকাপ নিয়ে খুবই রোমাঞ্চিত। শারীরিকভাবে ভালো অবস্থানে রয়েছে।’ ইতালিয়ান সিরি আ’ মৌসুমে ২৯ গোল করেও চূড়ান্ত দলে জায়গা হয়নি মাউরো ইকার্দির। আক্রমণভাগে অধিনায়ক মেসির সঙ্গী সার্জিও আগুয়েরো এবং জুভেন্টাস তারকা গঞ্জালো হিগুয়েইন ও পাওলো দিবালা। এর মধ্যে হাঁটুর ইনজুরির কারণে এপ্রিলের পর থেকে মাঠের বাইরে ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো। কিন্তু ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড এখন শতভাগ ফিট বলে ঘোষণা দিয়েছেন সাম্পাওলি। তিনি বলেন, ‘গত সপ্তাহ থেকে আগুয়েরো স্বাভাবিকভাবে অনুশীলন করছে।’ ইনজুরিতে পড়ার আগে দারুণ ফর্মে ছিলেন আগুয়েরো। প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যানসিটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯ ম্যাচে ৩০ গোল করেন তিনি। টানা দ্বিতীয়বার ইউরোপিয়ান লীগগুলোর সর্বোচ্চ গোলদাতা হয়েছেন মেসি। বার্সার লা লিগা শিরোপা জয়ের মৌসুমে ৩৬ ম্যাচে ৩৪ বার প্রতিপক্ষের জালে বল পাঠান পাঁচবারের ব্যালন ডি’অর (বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার) বিজয়ী। মস্কোতে আগামী ১৬ই জুন আইসল্যান্ড ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশনে নামবে মেসির আর্জেন্টিনা। এর আটদিন পর ৩১-এ পা রাখবেন আলবিসেলেস্তেদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জার্সিতে ১২৩ ম্যাচে ৬১ গোল করেন মেসি। দিয়েগো ম্যারাডোনার হাত ধরে সবশেষ ৮৬’র বিশ্বকাপ জয়ের আনন্দে ভাসে আর্জেন্টাইনরা।

দীর্ঘ ৩২ বছরের অপেক্ষার অবসান টানতে পারবেন লিওনেল মেসি? চার বছর আগে ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে শিরোপার এতো কাছে গিয়েও খালি হাতে ফেরেন। ফর্ম আর বয়স বিবেচনায় এটাই যে মেসির ‘শেষ সুযোগ’।



ফেইসবুকে আমরা