চট্টগ্রাম, , সোমবার, ২৬ অক্টোবর ২০২০

শেষ ওভারের রোমাঞ্চে মুস্তাফিজদের হার

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৪-০৭ ১৯:৫৪:৫৬   বিভাগ:

বিস্ফোরক এক ইনিংস খেলে ম্যাচের চিত্রটা পাল্টে দিলেন ডোয়াইন ব্রাভো। তবে নতুন দল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে অভিষেকে নায়ক হওয়ার সুযোগ ছিল মুস্তাফিজুর রহমানের সামনে। রোমাঞ্চকর শেষ ওভারে দলকে জয় এনে দিতে পারেননি বাঁহাতি এই পেসার। তাকে ছক্কা-চার হাঁকিয়ে চেন্নাই সুপার কিংসকে দারুণ এক জয় এনে দেন কেদার যাদব।
মুম্বাইয়ে আইপিএলের একাদশ আসরের উদ্বোধনী ম্যাচে শনিবার ১ উইকেটে জিতেছে চেন্নাই। ১৬৬ রানের লক্ষ্য ১ বল বাকি থাকতে পেরিয়ে যায় দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে টুর্নামেন্টে ফেরা দলটি।

ক্রিজে এসেই ঝড় তুলেন ব্রাভো। তার বিস্ফোরক ব্যাটিংয়ে ম্যাচে ফেরে চেন্নাই। শেষ ৩ ওভারে মহেন্দ্র সিং ধোনির দলের প্রয়োজন ছিল ৪৭ রান। ব্রাভোর বিস্ফোরক ব্যাটিংয়ে মিচেল ম্যাকগ্লেনাগান ও জাসপ্রিত বুমরাহর দুই ওভার থেকে ৪০ রান তুলে ফেলে চেন্নাই।

জয়ের জন্য মুস্তাফিজের করা শেষ ওভারে অতিথিদের প্রয়োজন ছিল ৭ রান। উইকেটে ছিল তাদের শেষ জুটি।

প্রথম তিনটি বলে রান নিতে পারেননি যাদব। চতুর্থ বলে বাঁহাতি পেসারকে ফাইন লেগ দিয়ে উড়ান যাদব। পরের বলে কাভার দিয়ে চার মেরে দলকে এনে দেন দারুণ এক জয়।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বাইয়ের। শূন্য রানে ফিরেন এভিন লুইস, দুই অঙ্কে গিয়ে আউট হন রোহিত শর্মা।

২৯ বলে ইশান কিশানের ৪০, সূর্যকুমার যাবদের ২৯ বলে ৪৩ রানে ঘুরে দাঁড়ায় মুম্বাই। ২২ বলে ক্রুনাল পান্ডিয়ার ৪১ রানের ওপর ভর করে দেড়শ ছাড়ায় গতবারের চ্যাম্পিয়নদের ইনিংস।

রান তাড়ায় শুরু থেকে নিয়মিত উইকেট হারানো চেন্নাইকে ম্যাচে ফেরান ব্রাভো। ৩০ বলের বিধ্বংসী ইনিংসে ৭ ছক্কা ও তিন চারে ফিরেন ৬৮ রান করে।

১৯তম ওভারের শেষ বলে ব্রাভোর বিদায়ের পর ক্রিজে আসেন চোটের জন্য ত্রয়োদশ ওভারে মাঠ ছাড়া যাদব। মুস্তাফিজের করা শেষ ওভারে ছক্কা-চার হাঁকিয়ে বাকিটা সারেন ২৪ রান করা এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

মুম্বাইয়ের হয়ে তিনটি করে উইকেট নেন মায়াঙ্ক মার্কান্দে ও হার্দিক পান্ডিয়া। খরুচে বোলিংয়ে ৪ ওভারে ৩৯ রান দিয়ে রবীন্দ্র জাদেজার উইকেট নেন মুস্তাফিজ।



ফেইসবুকে আমরা