চট্টগ্রাম, , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

ভারতে বাংলাদেশি বেসরকারি টিভির সম্প্রচার ফি কমবে: তথ্যমন্ত্রী

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৯-১১-০৫ ২৩:০০:২৮   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক:: বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল ভারতে সম্প্রচারের ক্ষেত্রে ফি কমানোর আশ্বাস দিয়েছেন দেশটির তথ্য ও সম্প্রচার এবং পরিবেশমন্ত্রী প্রকাশ জাভাদকার। মঙ্গলবার সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠকে প্রকাশ জাভাদকার এ আশ্বাস দেন। বৈঠক শেষে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিকদের এ কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, পশ্চিম বাংলায় বাংলাদেশি বেসরকারি চ্যানেলগুলো দেখা যায় না। সেখানে বাধাটা হচ্ছে পশ্চিম বাংলার ক্যাবল অপারেটরদের পক্ষ থেকে উচ্চ ফি দাবি করেন। এই বিষয়টি আলোচনা করেছি। ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদকার বিষয়টি গভীরভাবে দেখবেন বলে জানিয়েছেন। তিনি ভারতের শুধু তথ্য ও সম্প্রচার মন্ত্রী নন, জলবায়ু মন্ত্রীও। সাক্ষাতে আমরা অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি। আপনারা জানেন যে, ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর একটি ছবি নির্মাণকাজ শুরু হয়েছে। এছাড়া আমাদের মুক্তিযুদ্ধের ওপর ছবি বা প্রামাণ্যচিত্র নির্মাণের বিষয়েও আলোচনা করেছি।

হাছান মাহমুদ বলেন, বিটিভি এখন সমগ্র ভারতবর্ষে ফ্রি ডিশের মাধ্যমে সবাই দেখতে পাচ্ছেন। আমাদের যে চ্যানেলগুলো আছে সেগুলো মূলত পশ্চিমবাংলায় দেখা যায় না। কারণ, ভারত সরকারের পক্ষ থেকে বাংলাদেশের প্রাইভেট চ্যানেলগুলো ভারতে প্রদর্শনের ক্ষেত্রে কোনো বিধি-নিষেধ নেই। ত্রিপুরায় সেগুলো দেখা যায়, ত্রিপুরায় আমি নিজে দেখেছি। কিন্তু পশ্চিমবাংলায় সেগুলো দেখা যায় না। আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি বিশেষ করে এফডিসির অধীনে বঙ্গবন্ধু ফিল্ম সিটি নির্মাণ করছি, সেটি কীভাবে একটি সুন্দর ফিল্ম সিটিতে রূপান্তর করতে পারি, সেজন্য তাদের সহযোগিতা চেয়েছি। তিনি সর্বাত্মক সহযোগিতা করবেন বলে জানিয়েছেন



ফেইসবুকে আমরা