চট্টগ্রাম, , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৫-১৩ ০৭:৪৮:৪০   বিভাগ:

 

চট্টগ্রাম রুটের ফেনীর যানজট নিরসনে আগামীকাল রোববার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং মঙ্গলবার থেকে প্রতিদিন দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম আন্তঃজেলা বাস মালিক সমিতি ও শ্রমিক পরিবহন ইউনিয়ন।

রোববার দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল (চট্টগ্রাম ও সিলেট বিভাগ) কমিটির সভাপতি মৃণাল কান্তি দাস আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রোববার সকালে সচিবালয়ের সাংবাদিকদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ফেনীর রেলওয়ে ওভারপাসের কারণে যানজট হচ্ছে, এতে মানুষের কষ্ট হচ্ছে। বিকল্প কোনো পথ নেই। সবাইকে একটু ধৈর্য ধরতে হবে। আমি এজন্য দুঃখিত। একটা লেন ১৫ মে খোলা হবে। এতে একটু স্বস্তি মিলবে। পুরো সমস্যা সমাধান হতে আগামী ২০-২৫ দিন লাগবে বলে জানিয়েছে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ডিপার্টমেন্ট।

দেশের লাইফলাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর অংশে ফতেহপুর রেলক্রসিংয়ে নির্মাণাধীন রেলওয়ে ওভারপাসের কারণে প্রায় প্রতিদিনই যানজটের সৃষ্টি হচ্ছে। গত কয়েকদিন যানজট ১০০ কিলোমিটারও ছাড়িয়ে গেছে। ফলে প্রতিদিন রাজধানী ঢাকা ও চট্টগ্রামমুখী শত শত যাত্রীবাহী বাস, মালবাহী কাভার্ডভ্যান, লরি ও ট্রাক ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে থাকছে।



ফেইসবুকে আমরা