চট্টগ্রাম, , শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১

‘দেশবিরোধী’ চুক্তি বাতিলের আন্দোলন বন্ধ করা যাবে না: রিজভী

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৯-১০-১৪ ০১:২৬:১৯   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক:: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রতিটি দেশপ্রেমিক মানুষ অসম এবং অধীনতামূলক ও সার্বভৌমত্ব বিপন্নকারী চুক্তি বাতিল চায়। দেশের জনগণ একদশকে ভারতের সঙ্গে করা সব চুক্তির বিস্তারিত জানতে চায়। এ দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

রোববার রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, হুমকি-ধমকি দিয়ে আন্দোলন দমন করা যাবে না। এ আন্দোলন বাংলাদেশের মানুষের গোলামীর জিঞ্জির ছিঁড়তে স্বাধীনতা রক্ষার আন্দোলন।

বুয়েট ছাত্রদের ১০ দফা মেনে নেয়া হয়েছে, আবার কিসের আন্দোলন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, আবরার ফাহাদের মতো আর কোনো অসীম সম্ভাবনাময় জীবন যাতে ঝড়ে না যায় সেজন্য বুয়েটের শিক্ষার্থীদের এ ১০ দফা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের এ ১০ দফা মানার ঘোষণা দিলেই সরকারের সব অপরাধ মাফ হয়ে যায় না। আবরারকে বর্বরোচিতভাবে হত্যার বিরুদ্ধে ছাত্র সমাজের আন্দোলন- এটি শুধু একটি হত্যাকাণ্ডের বিচার চাওয়ার আন্দোলনই নয়, বরং আবরার তার ফেসবুক স্ট্যাটাসে ভারতের সঙ্গে করা অসম এবং অধীনতামূলক চুক্তিগুলোর বিরুদ্ধে যেই যৌক্তিক সাহসী প্রতিবাদ জানিয়েছিলেন তার সেই দাবির বাস্তবায়নই হচ্ছে চলমান আন্দোলনের মূলমন্ত্র। শুধু বুয়েটের শিক্ষার্থীদের ১০ দফা মানলেই পার পাওয়া যাবে না।

কুষ্টিয়ার এসপির অপসারণ দাবি করে তিনি বলেন, কুষ্টিয়ার পুলিশ সুপার তানভীর আরাফাত শহীদ আবরারের পরিবারকে নানা কায়দায় জিম্মি করে রেখেছেন, ভয়ভীতি দেখাচ্ছেন, হুমকি-ধমকি দিয়েছেন। তার নেতৃত্বেই শহীদ আবরারের পরিবারের সদস্যদের ওপর আক্রমণ করা হয়েছে। কুষ্টিয়ায় আবরার ফাহাদের হত্যাকাণ্ড নিয়ে কেউ যাতে টুঁ শব্দ না করতে পারে সেজন্য এসপি আওয়ামী লীগ নেতা হানিফের লাঠিয়াল বাহিনীতে পরিণত হয়েছেন। তার কারণে কুষ্টিয়া জেলায় এক ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে। বিএনপি এ মুহূর্তে কুষ্টিয়ার এসপির ন্যক্কারজনক কর্মকাণ্ডের তীব্র নিন্দা এবং কুষ্টিয়া থেকে অপসারণের জোর দাবি জানাচ্ছে।

কুষ্টিয়ায় কেন্দ্রঘোষিত কর্মসূচিতে বিএনপি নেতা আমান উল্লাহ আমান ও নাজিমউদ্দিন আলমকে বাধা দেয়ার তীব্র নিন্দা জানান তিনি। কারাবন্দি খালেদা জিয়ার শারীরিক অবস্থা গুরুতর অবণতি হয়েছে অভিযোগ করে তাকে দ্রুত মুক্তি দিয়ে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা নজমুল হক নান্নু, অধ্যাপক মামুন আহমেদ, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।



ফেইসবুকে আমরা