চট্টগ্রাম, , শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১

কোতোয়ালীর ওসি পদে মহসিন, আকবরশাহে জসিম

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৫-১০ ১৪:৫৫:২২   বিভাগ:

 

নিজস্ব প্রতিবেদক : সিএমপির গুরুত্বপূর্ণ ও মর্যাদাপূর্ণ থানা হিসেবে পরিচিত কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ হিসেবে নিয়োগ পেয়েছেন ডিবির বন্দর জোনের আলোচিত পুলিশ পরিদর্শক মোহাম্মদ মহসিন। আর সেখানে দীর্ঘ আড়ই বছর ধরে দায়িত্বরত জসিম উদ্দিনকে আকবর শাহ থানার অফিসার ইনচার্জ হিসেবে বদলী করা হয়েছে। অন্যদিকে আকবর শাহ’র অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীরকে এলওআর-এ পাঠানো হয়েছে। বৃহস্পতিবার বিকেলে (১০ মে) সিএমপি কমিশনার ইকবাল বাহার এসব আদেশ দেন।

পুলিশ বিভাগে সাহসী অফিসার হিসেবে পরিচিত পিপিএম পুরুস্কারপ্রাপ্ত ওসি মহসিনের গ্রামের বাড়ী গোপালঞ্জ জেলায়। ২০০১ সালে শিক্ষানবীশ এসআই হিসেবে সারদায় যোগ দেন মহসিন। এরপর ২০০২ সালে যোগ দেন খুলনা মেট্রোপলিটন পুলিশে। ২০০৩ সালে একই পদে যোগদেন নড়াইল সদর থানায়। ২০০৫ সালে এসআই হিসেবে যোগ দেন নগরে খুলশি থানায়। এরপর নগর গোয়েন্দা বিভাগ, সেখান থেকে কোতোয়ালি থানায় কিছুদিন পর যোগ দেন গোয়েন্দা বিভাগে।

সেখান থেকে বোমা নিস্ক্রিয়করণে প্রশিক্ষণ নিতে সিএমপির পক্ষ থেকে তাকে পাঠানো হয় আমেরিকায়। এরপর দেড় বছর জাতিসংঘের শান্তিরক্ষা মিমনে দায়িত্ব পালন শেষে দেশে ফিরে তিনি সাব-ইন্সেপেক্টর থেকে ওসি হিসেবে পদোন্নতি পান ২০১৩। মোহাম্মদ মহসিন এরআগে সিএমপির বাকলিয়া ও বায়েজিদ থানায় অফিসার ইনচার্জ হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন। পুলিশিংয়ের পাশাপাশি সামাজিক কর্মকা-ের মাধ্যমে তিনি নগরবাসীর কাছে পরিচিত হয়ে উঠেন।



ফেইসবুকে আমরা