চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১

দুর্নীতি এখন প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে : রাশেদ খান মেনন

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৯-০৯-১৪ ২১:১৮:৪৬   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক:: দুর্নীতি আর বৈষম্য দূর করলেই কেবল সকল স্তরের মানুষ উন্নয়নের প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত হতে পারেন। সরকারি কর্মচারিদের উপর তলার সঙ্গে নিচ তলার এত বড় বৈষম্য স্বাভাবিকভাবেই সরকারি কর্মকাণ্ডে প্রভাব ফেলে। অন্যদিকে দুর্নীতির দায়ে নিন্মস্তরের কর্মচারিরা হেনস্থায় পড়ে। অথচ ওপর তলার যে দুর্নীতি তা এখন পর্যন্ত ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছে। কার্যত দুর্নীতি এখন একেবারেই প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে।

শনিবার বাংলাদেশ সরকারি কর্মচারি সমন্বয় পরিষদের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতীয় প্রতিনিধি সম্মেলন-২০১৯-এর প্রধান অতিথির বক্তব্যে মেনন এসব কথা বলেন। রাজধানীর তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে সংগঠনের সভাপতি আলহাজ মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় গণ কর্মচারিদের ৫ দফা দাবি তুলে ধরেন সংগঠনের মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ। বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কামরুল আহসান।

সভায় মেনন আরো বলেন, একই সঙ্গে বৈষম্যও বটে। বাংলাদেশকে আজকে এগিয়ে যেতে হলে দুর্নীতি ও বৈষম্যের বিরুদ্ধে সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, সরকারি কর্মচারিদের বেতন বৈষম্যের ব্যাপক। যা কর্মচারি হতাশ করেছে। তিনি জনবল নিয়োগে সরকারের আউট সোর্সিং প্রথার তীব্র বিরোধিতা করে বলেন এটি সরকারি কর্মচারিদের জন্য সম্মানজনক নয়।



ফেইসবুকে আমরা