চট্টগ্রাম, , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

মুম্বাইয়ে গ্যাস প্ল্যান্টে ভয়াবহ আগুন, নিহত ৪

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৯-০৯-০৩ ১২:০৩:৪৭   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক:: ভারতের বাণিজ্যিক শহর মুম্বাইয়ের এক গ্যাস প্ল্যান্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে চারজন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো আটজন।

মঙ্গলবার সকাল ৭টা নাগাদ নভি মুম্বাইয়ের উড়ান এলাকায় অবস্থিত ওয়েল এন্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন (ওএনজিসি) প্ল্যান্টে আগুন ধরে যায়। পর পর বিস্ফোরণে দ্রুত ছড়িয়ে পড়ছে আগুন। প্ল্যান্টের ভিতরেই আটকে পড়েন অনেকে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে দমকল এবং ক্রাইসিস ম্যনেজমেন্ট টিম। তারা দ্রুত আগুন নেভানোর কাজ চালাতে থাকে। অন্যদিকে আগুনে আটকে পড়া কর্মীদের উদ্ধারেরও চেষ্টা চালায় তারা।

টুইট করে ওএনজিসি জানিয়েছে, আগুন লেগেছে স্টর্ম ওয়াটার ড্রেনে। তবে এতে তেলশোধনের কাজে কোনও প্রভাব পড়েনি। কী কারণে আগুন লেগেছে তা খতিয়ে দেখছে দমকল। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্ল্যান্টের এক কিলোমিটার এলাকা সিল করে দিয়েছে পুলিশ।

এই ঘটনায় এখন পর্যন্ত চারজনের মৃত্যু সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। এছাড়া অগ্নিদগ্ধ হয়েছেন আরো আটজন। এদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, ওএনজিসি ভারতের বৃহত্তম অপরিশোধিত তেল এবং প্রাকৃতিক গ্যাস সংস্থা। ভারতের প্রায় ৭০ শতাংশ দেশীয় তেল উৎপাদনে এই সংস্থাটি অবদান রেখে চলেছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস



ফেইসবুকে আমরা