চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১

দুদকে জিজ্ঞাসাবাদ : রাজনীতি না করার অনুরোধ তাবিথের

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৫-০৮ ১৫:২৬:৩৫   বিভাগ:

 

বিএনপির নির্বাহী সদস্য তাবিথ আউয়ালকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্পদের অনুসন্ধানের অংশ হিসেবে মঙ্গলবার সেগুন বাগিচায় দুদক কার্যালয়ে উপপরিচালক এস এম আকতার হামিদ ভূঁইয়া তাকে জিজ্ঞাসাবাদ করেন।

এদিকে জিজ্ঞাসাবাদ শেষে দুদক কার্যালয় ত্যাগ করার সময় তাবিথ আউয়াল সাংবাদিকদের বলেন, আমি আশাবাদী একটা সুষ্ঠু অনুসন্ধানের পরে সত্যটা বেরিয়ে আসবে। তবে যে রাজনীতি বিরাজ করছে, সেখানে আমার একার বিষয় না, সাবেক প্রধানমন্ত্রী থেকে শুরু করে সব সদস্যের ক্ষেত্রে সকল অ্যাকশনই সরকার থেকে রাজনৈতিক একটা প্রভাব খাটানোর চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, আমার বিষয়ে তদন্তে যেন ‘রাজনীতি’ কাজ না করে।

তাবিথ আউয়াল বলেন, একটা অনুসন্ধান চলছে। এই অনুসন্ধানের মাঝে কথা বলা আইনি বাধা আছে। আমিও মনে করি বলাটাও ঠিক হবে না। তবে আমি আশাবাদী একটা সুষ্ঠু অনুসন্ধানের পরে সত্যটা বেরিয়ে আসবে। নয়াদিগন্ত

অবৈধ সম্পদের অনুসন্ধান কোনো রাজনৈতিক উদ্দেশ্য করা হচ্ছে কি না-প্রশ্নে তাবিথ আউয়াল বলেন, আমি মনে করি বর্তমানে যে রাজনৈতিক পরিস্থিতি বিরাজমান বাংলাদেশে, যেখানে আমরা অপেক্ষা করছি সুষ্ঠু আইনি প্রক্রিয়ার মাধ্যমে আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া জামিন নিয়ে অবশ্যই আমাদের মাঝে আসবেন। সেই জায়গায় প্রতিটি জিনিসেই যা হচ্ছে তা রাজনৈতিক একটা ডিইন্সট্রাকশ। আমি মনে করি যতই সমস্যা আসুক বা তৈরি করুক আমরা এগিয়ে থাকব দল হিসেবে এবং সচেতন নাগরিক হিসেবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের বিষয় তাবিথ আউয়াল বলেন, ওই অর্ডারটা স্থগিত অবস্থায় আছে, আমি আইনত এখনো প্রার্থী। আমি আশা করি ইলেকশনটা আবার চালু হবে। সেটার ব্যাপারে আমি কাউকে ব্যক্তিগতভাবে দোষ দিতে চাচ্ছি না। নির্বাচন থেকে দূরে রাখতে দুদকের এই অনুসন্ধান কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন, অনুসন্ধানটা শেষ হোক, তারপর বুঝা যাবে এটা দলীয়ভাবে হয়েছিল নাকি অন্যভাবে হয়েছিল।



ফেইসবুকে আমরা