চট্টগ্রাম, , রোববার, ১৭ জানুয়ারী ২০২১

নির্বাচন বর্জন করলে জনগণকে নিয়েই প্রতিহত করা হবে : কাদের

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৫-০৪ ১৭:৩২:৪১   বিভাগ:

 

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্জন করলেই জনগণকে নিয়ে প্রতিহত করা হবে।

শুক্রবার (৫মে) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে কেন্দ্রীয় খেলাঘর আসরের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং বজলুর রহমান ভাইয়া স্মৃতি পদক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, দেশের সংবিধান ও গণতন্ত্র অব্যাহত রাখতে নির্বাচনের কোন বিকল্প নাই। তাই সংবিধান অনুযায়ী নির্বাচন করা হবে, কে আসলো না আসলো তা দেখা হবে না।

যারা ৫ ই জানুয়ারি নির্বাচনকে নিয়ে প্রশ্ন তোলেন তাদের উদ্দেশ্য করে বলেন, ৫ জানুয়ারি নির্বাচন বৈধ না হলে আইপিইউ এবং সিপিএ সম্মেলন বাংলাদেশে হত না। এই সম্মেলন প্রমাণ করে দেয় এ সরকার বৈধ। এমনকি সম্মেলনের চেয়ারম্যান এবং প্রেসিডেন্ট বাংলাদেশ পার্লামেন্টের।

৫ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে স্কুল-কলেজ এবং স্কুল-কলেজের শিক্ষার্থী পরীক্ষার্থীদের আগুনে পুড়িয়ে মেরেছে। তাই বিএনপির থেকে জনগণ মুখ ফিরিয়ে নিয়েছে তাদের আন্দোলনে জনগণ সাড়া দেয় না।

বর্তমান সরকার শেখ হাসিনার কথা উল্লেখ করে বলেন, তিনি হলেন বিশ্বের শ্রেষ্ঠ সৎ নিষ্ঠাবান নেতাদের মধ্যে একজন। তার সাথে কারো তুলনা হয়না। তিনি বাংলার মাটি মানুষ জনগণের জন্য পরিশ্রম করে, দেশকে উচ্চতার শিখরে নিয়ে গেছেন।

বাংলাদেশের উন্নতি দেখে বিশ্ব অবাক চোখে তাকিয়ে আছে। আর অন্যদিকে একশ্রেণীর লোক তা দেখে ঈর্ষান্বিত বোধ করছেন। সবকিছুই সম্ভব হয়েছে শেখ হাসিনার শত সাহসী নিষ্ঠাবান, যোগ্য নেতৃত্বের কারণে। পরে তিনজন কে বজলুর রহমান পদক প্রদান করা হয়।

খেলাঘর কেন্দ্রীয় কমিটি সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ‍্যাপিকা পান্না কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, সাংবাদিক‍ শ্যামল দত্ত, খেলাঘর সভাপতিমণ্ডলীর সদস্য শমী কায়সার, বাংলা একাডেমীর মহাপরিচালক ড. শামসুজ্জামান খান, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশ প্রমূখ।



ফেইসবুকে আমরা