চট্টগ্রাম, , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

প্রহসনের নির্বাচন প্রতিহত করতে হবে,বদরুদ্দোজা চৌধুরী

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৫-০২ ১৯:৫১:২১   বিভাগ:

 

সরকার যেন ‘প্রহসনের নির্বাচন’ করতে না পারে, সেজন্য ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করতে শ্রমিক শ্রেণীসহ জনতার প্রতি আহ্বান জানিয়েছেন বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

মঙ্গলবার, মে ২, দুপুরে রাজধানীর কুড়িল বিশ্বরোডে বিকল্প ধারার কেন্দ্রীয় কার্যালয়ে বিকল্প শ্রমজীবীধারা আয়োজিত শ্রমিক সমাবেশ ও আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

বি. চৌধুরী বলেন, এই সরকার যে পাঁয়তারা চালাচ্ছে, তাতে সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। এরা এর আগে একটা নির্বাচন করলো ১৫৩ জন বিনাভোটে নির্বাচিত হলো, বাকি ১৪৭ জন সদস্য হয়ে গেলেন মাইনরিটি। এই মাইনরিটির সংসদ দিয়ে তারা সংবিধান সংশোধন করলেন, যা অন্যায় এবং বেআইনি। বেআইনিভাবে নির্বাচন করে তারা রেকর্ড সৃষ্টি করেছেন। কিন্তু ওই নির্বাচনের আগে তারা বলেছিলেন এটা নিয়মরক্ষার নির্বাচন। তারা কথা রাখেননি। সুতরাং যে সরকার কথা রাখে না, তাদের অধীনে আগামী নির্বাচন হাসির খোরাক ছাড়া আর কী হতে পারে?

‘এখন তারা বলছে নির্বাচনের আগে সংসদ ভাঙবে না। তাদের তথাকথিত সংসদ সদস্যরা এমপি পদের মর্যাদা ও ক্ষমতা নিয়ে মাঠে নামবে। তাই সরকার যেন কোনো প্রহসনের নির্বাচন করতে না পারে সেজন্য শ্রমিক শ্রেণীসহ সাধারণ মানুষকে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করতে হবে।’

বিকল্প ধারার প্রেসিডেন্ট বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকারকে প্রতিষ্ঠা করার জন্য এই অগণতান্ত্রিক ও স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। ফেইসবুক থেকে সংগৃহীত



ফেইসবুকে আমরা