চট্টগ্রাম, , সোমবার, ২৫ জানুয়ারী ২০২১

সরকার নির্বাচনী আইন সুবিধামতো পরিবর্তন করেছে : আমীর খসরু

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৫-০২ ১৩:১৯:০০   বিভাগ:

 

সরকার নির্বাচনের কথা বললেও বর্তমানে তারা নির্বাচনী আইনগুলোকে তাদের সুবিধামতো পরিবর্তন করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে, নির্বাচন পরিচালনায় করার ক্ষেত্রে যে সকল প্রতিষ্ঠান রয়েছে সেগুলোকে নিজেদের অনুকূলে নিয়ে নিয়েছে সরকার।

গুম-হত্যা, হুমকি, ক্রসফায়ার, গ্রেফতার বন্ধ করে এতদিন বিএনপিকে দমন করা হয়েছে। যেটুকু বাকি আছে সেটুকু শেষ করতে এখন দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ব্যবহার করা হচ্ছে। এক্ষেত্রে দুদককে নতুন প্লেয়ার হিসেবে দেখা যাচ্ছে। বুধবার জাতীয় প্রেসক্লাবে বেগম খালেদা জিয়াসহ অন্যান্য রাজবন্দীদের মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, আজকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে কনসেনট্রেশন ক্যাম্পে পরিণত করা হয়েছে ওখানে কারো কোনো স্বাধীনতা নাই। ওখানে সরকারি দলের লোকজন যেভাবে নির্দেশ দেবে সেইভাবে ছাত্র-ছাত্রীদের চলতে হবে। নাহলে নিপীড়ন-নির্যাতনের শিকার হতে হবে, না হলে হল থেকে মধ্যরাতে বের করে দেওয়া হবে, কারো রগ কেটে দেওয়া হবে অথবা তাদেরকে সেই বিশ্ববিদ্যালয়ের আশে-পাশে যেতে দেওয়া হবে না।

বিএনপির নির্বাচনের যাওয়ার বিষয়ে তিনি বলেন, এখন নির্বাচন হলে কী হবে এটা দেশবাসীসহ বিশ্ববাসী জানে। নির্বাচনটা ক্যামনে হবে আমি তো দেখতে পারছি না। দেশে তো গণতন্ত্র, নাগরিক স্বাধীনতা ও আইনের শাসন নেই। ভয়ভীতি ও ত্রাসের রাজত্বে বাস করছি। এসব থেকে রক্ষা পেতে তিনি দলের নেতা-কর্মীদের আন্দোলনে নামার আহ্বান জানান।



ফেইসবুকে আমরা