চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১

খালেদার শারীরিক অবস্থার অবনতিতে ঢাবি সাদা দলের উদ্বেগ

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৮-০৪-২৯ ১১:২৮:১৩   বিভাগ:

বেগম খালেদা জিয়ার অসুস্থতা ও শারীরিক অবস্থার আরো অবনতির হওয়ার খবরে উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের শিক্ষকরা। খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের পর তার শারীরিক অবস্থা স¤পর্কে দেয়া মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতির ভিত্তিতে তারা এ উদ্বেগ প্রকাশ করে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানান।
আজ রোববার সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো আখতার হোসেন খান এক বিবৃতিতে বলেন, খালেদা জিয়া আগে থেকে বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। বর্তমানে কারা অন্তরালে শারীরিক এবং মানসিক চাপে তার অবস্থার আরো অবনতি হয়েছে বলে আমাদের ধারণা। আমরা মনে করি তার ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সুচিকিৎসার ব্যবস্থা করা না হলে তার স্বাস্থ্যগত পরিস্থিতির সকল দায় সরকারের উপর বর্তাবে। তাই খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতাল অথবা অ্যাপোলো হাসপাতাল অথবা তার ইচ্ছা অনুযায়ী অন্য যেকোন হাসপাতালে চিকিৎসাসেবা দেয়ার জোর দাবি জানাচ্ছি।
সরকার প্রতিহিংসার পথ পরিহার করে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তার সুচিকিৎসার ব্যবস্থার মাধ্যমে মানবিক আচরণ করবেন বলেও আশাবাদ প্রকাশ করা হয় এ বিবৃতিতে। এছাড়া বিবৃতিতে আরো স্বাক্ষর করেন অধ্যাপক ড. মোঃ আবদুর রশীদ, অধ্যাপক ড. মোঃ মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. সদরুল আমিন, অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক মো. লুৎফর রহমান, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. মো. আবুল কালাম সরকার, অধ্যাপক মো. আতাউর রহমান বিশ্বাস, অধ্যাপক ড. মোঃ এমরান কাইয়ুম, জনাব মো. আল আমিন, জনাব রাশীদ মাহমুদ, অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন প্রমুখ।



ফেইসবুকে আমরা